অ্যাকসেসিবিলিটি লিংক

বৃটেনের প্রতিরক্ষামন্ত্রী বলেছেন-জঙ্গীদের বিরুদ্ধে আরো বিমান আক্রমনের বিষয়টি বৃটেন বিবেচনা করতেও পারে।


বৃটেনের প্রতিরক্ষামন্ত্রী আজ মঙ্গলবার বলেছেন-বৃটেনের স্বার্থে আঘাত লাগবে এমোন সন্ত্রাসী হামলা বন্ধ হতে পারে এমোনটি মনে হলে সিরিয়ায় জঙ্গীদের বিরুদ্ধে আরো বিমান আক্রমনের বিষয়টি বৃটেন বিবেচনা করতেও পারে।

আগস্টের একুশ তারিখে বৃটেনের রাজকীয় বিমান বাহিনীর হামলায় বৃটেনের দু’জন সহ তিন ইসলামিক স্টেইট জঙ্গী নিহত হয়েছে, এমোন ঘটনার কথা প্রধানমন্ত্রী ডেভীড ক্যামারোনের বক্তব্যে প্রকাশ পাবার একদিন পর BBC বেতারকে একথা জানান বৃটেনের প্রতিরক্ষামন্ত্রী মাইকেল ফ্যালোন।

বৃটিশ বাহিনীর তরফে এ ধরনের আক্রমন অভিযান ওটাই ছিলো প্রথম।এবং প্রতিরক্ষামন্ত্রী মাইকেল ফ্যালোন বলেন-সন্ত্রাসীদের কারসাজি বিঘ্নিত করতে দরকার পড়লে এরকম হামলা বৃটেন আরো চালাতে দ্বিধাবোধ করবে না।

ক্যামারোন ঐ ড্রোন অভিযানকে আত্নরক্ষামূলক উল্লেখ করে বলেন-ঘটনায় জড়িতরা যে যুক্তরাজ্যের বিরুদ্ধে সশস্ত্র হামলার ফন্দি আঁটছিলো- তার প্রস্তুতি যে নিচ্ছিলো তারা তাতে কোনোই সন্দেহ নেই। সংসদে দেওয়া বক্তব্যে তিনি বলেন- বৃটেনবাসি রেয়াদ খান এবং অপর দু’ই সন্ত্রাসী ইসলামিক স্টেইটের তথাকথিত রাজধানী রাক্কার কাছ দিয়ে মোটোর যান যোগে যাচ্ছিলো যখন, সেই তখুনি ঐ ড্রোন হামলা সংঘটিত হয়।

XS
SM
MD
LG