অ্যাকসেসিবিলিটি লিংক

মঙ্গলবারের ব্রাসেলস বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তি গ্রেফতার হয়েছে


বেলজিয়ামে, ব্রাসেলসের মানুষ আজ বুধবার এক মিনিটের নীরবতা পালনের মধ্যে দিয়ে মঙ্গলবারের সন্ত্রাসী হামলায় নিহত ৩৪ জনের স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করেছেন। বেলজিয়ামের সংবাদ মাধ্যম ইতিমধ্যে খবর দিয়েছে- সন্দেহভাজন একজনকে পাকড়াও করা হয়েছে।

ব্রাসেলসের যে চৌরাস্তার মোড় Place de la Bourse নামে পরিচিত সেখানেই শোকার্ত মানুষের ঢল নামে আজ-ফুল হাতে কাতারে কাতারে মানুষ জমায়েত হয়-বসন্তের মৃদুমন্দ বাতাসে ছিলো তখন গা শিরশির অনুভূতি-আকাশ ছিলো কালো মেঘের ঢলে ভারাক্রান্ত।শুধু শোক প্রকাশই নয় মানুষ সেখানে প্রত্যয় দৃপ্ত শপথে একে অপরের সঙ্গে সহমর্মিতা ব্যক্ত করে। ধ্বনিত প্রতিধ্বনিত হয় LONG LIVE THE BELGIANS শ্লোগান।

ইতিমধ্যে বেলজিয়াম থেকে পাওয়া সংবাদ মাধ্যমের খবরা খবরে জানা গিয়েছে মঙ্গলবারের ব্রাসেলস বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তি গ্রেফতার হয়েছে।নাজিম লাচ্রাওসি নামের ২৫ বছর বয়সী একজনকে পাকড়াও করবার জন্যে খোঁজাই হচ্ছিলো- তবে এখন বলা হচ্ছে বুধবার গ্রেফতার হওয়া ব্যক্তি আর ঐ যাকে খোঁজা হচ্ছিলো তারা এক নয়। নাজিম লাচ্রাওসি গ্রেফতার হয়েছে ব্রাসেলসেরই এ্যান্ডারলেখট পৌর এলাকা থেকে- ব্রাসেলস বিস্ফোরনের আগে থেকেই পুলিশ তাকে খুঁজছিলো।অপর যে দু’ই বিস্ফোরণ হামলাকারিকে সনাক্ত করা হয়েছে তারা হ’লো দু’ই ভাই- সাতাশ বছর বয়সী খালিদ আর ৩০ বছর বয়সী ব্রাহিম এল বাকরাওয়ি।তবে, বেলজিয়াম সরকার এখনো অব্দি এ তথ্যের যাথার্থ নিশ্চিত করেনি।RTBF সম্প্রচার সংস্থা বলছে- পুলিশ এ দু‘জনের কথা জানতোই,অপরাধ সংশ্লিষ্ট দায় তাদের নামের সঙ্গে সংশ্লিষ্ট ছিলোই-তবে,সন্ত্রাসী তৎপরতার কোনো অতীত রেকর্ড তাদের নামে নেই।

XS
SM
MD
LG