অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে নির্বাচনী বিধি শিথিল করলো নির্বাচন কমিশন


ভারতে পশ্চিমবঙ্গ বিধান সভা নির্বাচন সম্পন্ন হওয়ার পর গননা শুরু হতে আর ন'দিন বাকি থাকায় উন্নয়নের কাজ করতে নির্বাচনী বিধি শিথিল করলো নির্বাচন কমিশন। একই সঙ্গে বিরোধীদের অভিযোগের ভিত্তিতে নির্বাচন পরবর্তী হিংসা সর্ম্পকে রাজ্য পুলিশের ডিজি জিএমপি রেড্ডির কাছে ফের রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন।

প্রসংগত বলা যেতে পারে গত ১৪ এপ্রিল শহরে এসে দেশের মুখ্য নির্বাচন কমিশনার নাসিম জাইদি রাজ্য পুলিশের ডিজিকে তিনদিন অন্তর আইন শৃঙ্খলা সংক্রান্ত রিপোর্ট দিল্লীতে পাঠাতে বলে ছিলেন। ভোটের পর বেশ কয়েকটি অশান্তির খবর দিল্লীতে পৌঁছায়। এর পরই ডিজির কাছে ফের রিপোর্ট চাইলো নির্বাচন কমিশন।

সেই সঙ্গে কমিশনের তরফে সচিব এএন দাস রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক সুনীল গুপ্তা'কে এক নির্দেশিকায় বলেছেন, এখন থেকে মন্ত্রীরা নিয়মিত তাঁদের দপ্তরের রিভিউ মিটিং করতে পারবেন। চালু প্রকল্প গুলির কাজকর্ম খতিয়ে দেখার জন্য জেলা ও রাজ্যস্তরে বৈঠকও করতে পারবেন।

অন্যদিকে. রাজ্যে বিধান সভা ভোটের কঠিন লড়াইয়ের পর শেষ পর্যন্ত তারা ক্ষমতায় আসুক বা না আসুক, ফল প্রকাশের পর সম্ভাব্য রাজনৈতিক হানাহানির কথা ভেবে এখন থেকেই বেজায় উদ্বেগে রয়েছে সিপিআইএমের রাজ্য নেতৃত্ব বলেই রাজ্য দপ্তর সূত্রের খবর। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG