অ্যাকসেসিবিলিটি লিংক

আই এস জঙ্গিরা হামলা চালাতে পারে কলকাতায়: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক


সম্প্রতি প্যারিসের জঙ্গি হামলার কায়দায় কলকাতার ভিড়ে ঠাসা শপিং মল রেস্তোরা রেলষ্টশন এবং ঐতিহাসিক সৌধে আই এস জঙ্গিরা হামলা চালাতে পারে বলে পশ্চিমবঙ্গ সরকারকে সর্তক করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

প্রশাসন সূত্রের খবর আই এস জঙ্গিদের সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে জানিয়েছিল দেশের ইন্টালিজেন্ ব্যুরো অর্থাৎ আই বি....এই তথ্য দেওয়ার পরিপ্রেক্ষিতেই এই সর্তক বার্তা বলে জানা গেছে। কলকাতার পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সর্তক করেছে দিল্লী ও মুম্বাই প্রশাসনকে।

সর্তক বার্তা অনুযায়ী জানাগেছে এই হামলা চালানোর জন্য আই এস জঙ্গিদের 14 -15 জনের একটি দল এদেশে ঢুকেছে। জঙ্গিদল টির কাছে রয়েছে ভুয়ো পরিচয় পত্র। দলে রয়েছে কমপক্ষে তিন জন ভারতীয়। তবে সর্তক বার্তার যে অংশটি সবচেয়ে বেশী চিন্তা বাড়িয়েছে প্রশাসনের তা হল শীর্ষ স্থানীয় ধর্মীয় নেতাকে খুন করে দেশ জুড়ে সাম্প্রদায়িক উত্তেজনা ও বিশৃঙ্খলা ছড়ানোর পরিকল্পনা রয়েছে জঙ্গিদের মধ্যে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এই সর্তক বার্তা পাওয়ার পরই রাজ্যপ্রশাসনের সদর দপ্তর নবান্নের সর্ব্বোচ্চ স্তর থেকে শুধু মাত্র কলকাতা নয় গোটা রাজ্যজুড়ে সর্তকতা জারিকরা হয়েছে।

XS
SM
MD
LG