অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যানাডা সিরিয়ান শরণার্থীদের স্বাগত জানাল


ক্যানাডা প্রথম বারের মত সিরিয়ান শরণার্থীদের তার দেশে স্বাগত জানাল। ১৬৩ জন সিরিয়ান ক্যানাডার সামরিক বিমানে করে বৃহস্পতিবার টরেন্টোতে এসে পৌঁছেছেন।
ক্যানাডার প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো, অভিবাসন, স্বাস্থ্য এবং প্রতিরক্ষামন্ত্রীসহ, ওন্টারিওর প্রধানমন্ত্রী ক্যাথলিন ওয়েনী এবং টোরান্টোর মেয়র জন টোরী শরণার্থীদের স্বাগত জানান।
শরণার্থীরা অতিরিক্ত মানসিক চাপ যাতে অনুভব না করেন সে উদ্দেশ্যে ক্যানাডার সরকার সাধারণ জনগণকে বিমান বন্দরে না যাওয়ার অনূর্ধ্ব জানান। তবে কিছু শুভাকাঙ্ক্ষী সেখানে উপস্থিত হন।

প্রধানমন্ত্রী ট্রুডো বললেন তার ভাষায়, "এ’এক অপূর্ব সন্ধ্যা আমরা বিশ্বকে দেখাতে চাই যে মানুষগুলো অত্যন্ত কঠিন অবস্থা থেকে পালিয়ে এসেছে তাদেরকে আমরা আমদের হৃদয় দিয়ে স্বাগত জানাচ্ছি। তিনি বললেন, আমরা ক্যানেডীয়ানরা আমাদের গাত্রবর্ণ, ভাষা, ধর্ম অথবা আগের পরিচয়ের ভিত্তিতে নিজেদের পরিচয় তুলে ধরি না--- বরং আমরা মূল্যবোধ,আশা আকাঙ্ক্ষা এবং স্বপ্ন যা কেবল মাত্র কেনেডিয়ানদের নয় বরং সারা বিশ্বের মানুষের আর সেটাই আমরা ভাগাভাগি করি।" ফেব্রুয়ারি মাসের মধ্যে ক্যানাডা ২৫ হাজার শরণার্থীকে তাদের দেশে স্বাগত জানাবে।

XS
SM
MD
LG