অ্যাকসেসিবিলিটি লিংক

নর্থ ক্যারোলাইনার শার্লটে পুলিশের গুলিতে এক ব্যাক্তি নিহত বিক্ষোভ অব্যাহত


নর্থ ক্যারোলাইনার শার্লটে পুলিশের গুলিতে এক ব্যাক্তি নিহত হওয়ার পর থেকে শহর জুড়ে দ্বিতীয় দিনও অব্যাহত রয়েছে প্রতিবাদ বিক্ষোভ। নর্থ ক্যারোলাইনার গভর্নর শার্লটে জরুরী অবস্থা ঘোষণা করে সেখানে ন্যাশনাল গার্ড সদস্য নিয়োগ করেছেন।

বুধবার রাতে বিক্ষোভকারীরা পুলিশের বিরুদ্ধে নানা স্লোগান দিয়ে বিক্ষুব্ধ হয়ে উঠলে পুলিশ তাদের প্রতি কাঁদানে গ্যাস ছুঁড়ে তাদেরকে শান্ত করার চেষ্টা করে। তারা আশেপাশের বাড়ীঘরের জানালায় ইট পাথর ছোড়ে এবং রাস্তায় আগুন জ্বালায়। বৃহস্পতিবার সকালের দিকে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

শহরের সরকারী কতৃপক্ষ প্রথমে বলে বুধবার রাতে এক অসামরিক লোক আরেকজনকে গুলি করে হত্যা করে, পুলিশ নয়। পরে বলা হয় সে মারাত্মক আহত হয়েছে। শার্লট পুলিশ বিভাগ বলছে চারজন অফিসার আহত হয়েছেন।

মঙ্গলবার বিক্ষোভের প্রথম রাতে ১৬ পুলিশসহ ২৪ জন আহত হন।

মেয়র জেনিফার রবার্টস সিএনএন এ এক সাক্ষাৎকারে শান্তি প্রতিষ্ঠার আহবান জানান সকল পক্ষের প্রতি।

মঙ্গলবার রাতে একটি এ্যাপার্টমেন্টে এক অপরাধীর সন্ধানে গিয়ে ঐ গুলীর ঘটনা ঘটে যাতে মারা যায় ৪৩ বছর বয়সঅ আফ্রিকান আমেরিকান কেইথ ল্যামন্ট স্কট।

স্থানীয় প্রলিশ প্রধান কের পুটনি বলেছেন নিহত স্কট সেদিন গাড়ী থেকে বের হয়েছিল বন্দুক হাতে। তার পরিবার এই অভিযোগ অস্বীকার করেছে। তারা বলেছেন তার হাতে বন্দুক নয় বই ছিল।

পুলিশ বলছে ঐ ঘটনার ভিডিও ফুটেজ আছে তাদের কাছে। তবে তা এখনো প্রকাশ করা হয়নি।

XS
SM
MD
LG