অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে শিশু চুরির ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী


গত কয়েক দিন আগে কলকাতার মেডিকেল কলেজ হাসপাতালে শিশু চুরির ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য প্রশাসনের সদর দপ্তর নবান্নে জরুরী বৈঠক ডেকে রাজ্যজুড়ে সমস্ত হাসপাতালের নিরাপত্তায় আরও গুরুত্ব আরোপ করার নির্দেশ দিলেন।

এই নির্দেশ কী কী ভাবে কার্যকর করা হবে, তা ঠিক করতে রাজ্য পুলিশের ডিজি, কলকাতার পুলিশ কমিশনার এবং স্বাস্থ্য দপ্তরের প্রধান সচিবকে নিয়ে তিন সদস্যের একটি কমিটিও গড়ে দেন তিনি।

তাঁর এই নির্দেশের প্রেক্ষিতে সমস্ত মেডিকেল কলেজ থেকে শুরু করে ব্লকস্তরের প্রতিটি হাসপাতাল ক্লোজ সার্কিট (সিসি) টিভি’র নজরদারিতে মুড়ে ফেলা হবে বলে জানা গেছে। পাশাপাশি বাধ্যতামূলক করা হচ্ছে সমস্ত স্তরের হাসপাতাল কর্মীদের সচিত্র পরিচয়পত্র। হাসপাতালের নজরদারিতে বাড়ানো হবে পুলিশ ও নিরাপত্তারক্ষীর সংখ্যা।

বৈঠক শেষে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার সাংবাদিকদের বলেন, শিশুচুরি ঠেকাতে সবচেয়ে বড় সিদ্ধান্ত হল, হাসপাতালগুলির প্রসূতি বিভাগে রক্তের সম্পর্ক ভিন্ন অন্য কেউ থাকতে পারবেন না। প্রসূতির কাছে যিনি থাকবেন, তাঁকে রাখতে হবে সচিত্র পরিচয়পত্র। একইভাবে প্রসূতির কাছেও থাকবে পরিচয়পত্র। সংশ্লিষ্ট বিভাগে ঢুকতে হলে হাসপাতাল কর্তাদেরও সই করতে হবে রেজিস্টারে। বৈঠক শেষে সামগ্রিক ভাবে সংশ্লিষ্ট বিষয়গুলি দ্রুত কার্যকর করার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG