অ্যাকসেসিবিলিটি লিংক

বড়দিন উপলক্ষে পৌপের ভাষন বেথলেহেমে - শান্তির আহ্বান


পৌপ ফ্রান্সীস এই প্রথম বড়দিন উপলক্ষ করে পৌপ হিসেবে ভাষন দিলেন এবং সে ভাষনে দক্ষিন সূদানে,বিশ্বের সংঘাত বিক্ষুদ্ধ অন্যান্য অঞ্চলে শান্তি কায়েম করবার কথা বললেন তিনি ।
আর্জেন্টিনার বংশোদ্ভব ৭৭ বছর বয়সি এই ধর্মগুরু ঐ শান্তির কথা বলছিলেন বুধবার সেইন্ট পিটার্স চত্বরে হাজার হাজার ধর্মানুরাগিকে উদ্দেশ করে –খৃষ্টিয় বর্ষপঞ্জির পবিত্র দিনটিতে – খৃসমাস পালনের ক্ষণে– বড়দিন উপলক্ষে । ভাষনে তিনি দক্ষিন সূদানে সামাজিক সম্প্রীতি কায়েমের ডাক দেন – নাইজিরিয়ার সংঘাত-সংঘর্ষের অবসানের আহ্বান জানান – গণপ্রজাতন্ত্রী কঙ্গো,ইরাক-সিরিয়ার দ্বন্দ-বিরোধ খতম করতে বলেন তিনি । ইস্রাইল ও ফিলিস্তিনীদের মধ্যেকার শান্তি প্রক্রিয়ার অনুকূল ফলদয়েরও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি । ফিলিস্তিনের পশ্চিম তটবর্তি বেথলেহেমে- বাইবেলে বর্ণিত যিশুর জন্মভুমে- চতুর্থ শতাব্দীর খৃষ্টিয় উপাসনালয়ে মোমবাতির স্বর্গীয় দ্যুতির মাঝে-ভাব গম্ভির পরিবেশে,কানায় কানায় উপচে পড়া ধর্মানুরাগিদের উদ্দেশে ভাষন দেন পৌপ ফ্রান্সীস ।
যথাযোগ্য ভাব গম্ভির পরিবেশে বিশ্বের অন্যান্য অংশের মতো বাংলাদেশেও পালিত হয়েছে বড়দিনের উত্সব। আর তারই বিবরণ সহ রিপোর্ট পাঠিয়েছেন ঢাকা থেকে সংবাদদাতা জহূরূল আলম।
XS
SM
MD
LG