অ্যাকসেসিবিলিটি লিংক

মাদারীপুরে কলেজ শিক্ষক হত্যা চেষ্টার আসামী পুলিশী রিমান্ডে বন্দুকযুদ্ধে নিহত


বাংলাদেশের এক লাখ আলেম, মুফতি ও ইমামের স্বাক্ষর করা ৩২ পৃষ্ঠার এক ফতোয়া শনিবার প্রকাশ করেছে জমিয়তুল ওলামা নামের একটি সংগঠন। ফতোয়ায় জঙ্গীবাদ, সন্ত্রাসবাদের তীব্র সমালোচনা করে বলা হয়, যেকোনো মানুষকে হত্যা ও সন্ত্রাস পবিত্র কোরআন ও ইসলাম বিরোধী। জমিয়তুল ওলামার প্রধান মওলানা ফরীদ উদ্দীন মাসউদ বলেন, ইসলাম হত্যাকে কোনোক্রমেই সমর্থন দেয় না। তিনি বলেন, সন্ত্রাস ও জিহাদ যে এক জিনিস নয় তা পবিত্র কোরআন ও হাদিসের আলোকে যুক্তি তুলে ধরার লক্ষ্যেই এই ফতোয়া দেয়া হয়েছে। তিনি বলেন, শুধু আইন-শৃংখলা বাহিনীকে দিয়ে জঙ্গীবাদ দমন সম্ভব নয়; এর জন্য ওলামা মাশায়েকসহ সবাইকে এগিয়ে আসতে হবে।


এদিকে, মাদারীপুরে একজন হিন্দু কলেজ শিক্ষককে হত্যা চেষ্টার মামলায় প্রধান আসামী আদালত কর্তৃক পুলিশী রিমান্ডে থাকা অবস্থায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। বিরোধী দল বিএনপি বলেছে, আসল ঘটনা আড়াল করতেই এই কথিত বন্দুকযুদ্ধের ঘটনা।

পুলিশ শনিবার রাতে ঢাকার উত্তরার একটি খাল থেকে ১০০টির মতো চাইনিজ পিস্তল, প্রায় ২শ গুলি ভর্তি ম্যাগজিন এবং ১ হাজার রাউন্ডের বেশি গুলি উদ্ধার করেছে। তল্লাশি চলছে।...ঢাকা থেকে আমীর খসরু

XS
SM
MD
LG