অ্যাকসেসিবিলিটি লিংক

আবারো পশ্চিমবঙ্গে বিনিয়োগের আহবান জানালেন মুখ্যমন্ত্রী


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যের উন্নয়নে বণিক মহলকে আবারো বিনিয়োগের আহবান জানালেন। কলকাতায় একটি হোটেলের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে বিনিয়োগের পরিবেশ রয়েছে পুরোদস্তুর। নতুন প্রকল্প রূপায়ণে কোনও সমস্যা নেই।

বিশ্বের অন্যতম উল্লেখযোগ্য অভিজাত হোটেল চেন জে ডব্লু ম্যারিয়ট হোটেল অ্যান্ড রিসর্ট। কলকাতায় প্রথম ইএম বাইপাসের ধারে তৈরি হয়েছে সেই হোটেল। কর্তৃপক্ষের দাবি, বিনিয়োগ হয়েছে ১২০০ কোটি টাকা। প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান হয়েছে ৮০০ মানুষের।এই হোটেলের উদ্বোধন করতে গিয়ে মুখ্যমন্ত্রীর বলেন, বাংলায় বিনিয়োগ পরিবেশ আছে বলেই নতুন নতুন প্রকল্প হচ্ছে। রাজ্য এখন পর্যটনের নতুন ঠিকানা।

পাশাপাশি, পশ্চিমবঙ্গকে উত্তর-পূর্ব ভারতের গেটওয়ে উল্লেখ করে মুখ্যমন্ত্রীর দাবি, বাংলায় বিনিয়োগ মানেই নেপাল, ভূটান, বাংলাদেশ, থাইল্যান্ড, সিঙ্গাপুরের বাজার পাওয়া।

প্রসংগত বলা যেতে পারে, বিনিয়োগ টানতে সম্প্রতি জার্মানির নিউনিখে শিল্প সম্মেলনও করেছে রাজ্য। একই লক্ষ্যে নভেম্বরের শেষ সপ্তাহে ব্যাঙ্কক যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG