অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প বলেছেন অবৈধ অভিবাসিদের বহিস্কারের কথা হিলারী বলেছেন অভিবাসিদের নাগরিকত্বের সুযোগ দেয়ার কথা


ডেমোক্রটিক প্রেসিডেন্ট প্রার্থী হিলারী ক্লিনটন বলেছেন তিনি এমন একজনকে সুপ্রিম কোর্ট বিচারক নিয়োগ করবেন যিনি সকল আমেরিকানের পক্ষে দাড়াবেন। রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্প বলেছেন তিনি যুক্তরাষ্ট্রের সংবিধান মেনে সঠিক লোককেই সুপ্রিম কোর্ট বিচারক করতে চান।

অস্ত্র রাখার ব্যাপারে ট্রাম্প বলেন অস্ত্র মালিকদের অধিকার হরনের চেষ্টা চলছে। হিলারী বলেছেন অস্ত্র রাখার অধিকার অব্যশ্যই আইনের আওতায় আনতে হবে।

অভিবাসন বিষয়ে ট্রাম্প বলেছেন সীমান্ত দেয়াল নির্মান করে অবৈধ অভিবাসিদের বহিস্কারের কথা। হিলারী বলেছেন সীমান্ত নিরাপত্তা বাড়িয়ে অবৈধ অভিবাসি অনুপ্রবেশ বন্ধ করে সহিংসতার সঙ্গে জড়িত অবৈধ অভিবাসিদের বহিস্কারেরর কথা এবং অভিবাসন আইন সংস্কার করে বাকী কাগজপত্র বিহিন অভিবাসিদের যুক্তরাষ্ট্রের নাগরিকত্বের সুযোগ দেয়ার কথা।

এই মুহুর্তে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডনাল্ড ট্রাম্প এবং ডেমোক্রেট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী হিলারী ক্লিনটনের মধ্যে তৃতীয় ও চুড়ান্ত বিতর্ক অনুষ্ঠিত হচ্ছে নেভাদার লাস ভেগাসে।

৮ই নভেম্বর নির্বাচনের আগের সর্বশেষ এই বিতর্কের পূর্ব পর্যন্ত হিলারী ক্লিনটন জাতিয় নির্বাচনী জরিপে এগিয়ে রয়েছেন। এর আগে যার যার নির্বাচনী প্রচারনা সভায় একে অন্যকে ৪৫তম প্রেসিডেন্ট হিসাবে অযোগ্য বলে আখ্যা দিয়েছেন। ফক্স টেলিভিশন এ্যাংকর ক্রিস ওয়ালেস সঞ্চালনা করছেন বিতর্ক।

আজকের বিতর্কে আলোচনায় আসছে অভিবাসন, সামাজিক সুবিধা ও দেশের ঋন, সুপ্রিম কোর্টের নিয়োগ, অর্থনীতি, পররাষ্ট্র নীতি এবং প্রেসিডেন্ট হিসাবে উভয় প্রার্থীর ফিটনেস।

XS
SM
MD
LG