অ্যাকসেসিবিলিটি লিংক

কাবুলে পুলিশ যানবহরের উপর আত্মঘাতী জোড়া বিস্ফোরণ: হতাহতের ঘটনা


আত্মঘাতী তালিবান গাড়ি বোমাবাজরা আফগান রাজধানী কাবুলে একটি পুলিশ যানবহরের উপর আঘাত হানলে কমপক্ষে ৩০ জন নিরাপত্তা কর্মী নিহত এবং আরও অনেকে আহত হয়েছে। হামলার সময়ে ঐ যানবহরে ক্যাডেট এবং প্রশিক্ষকরা ছিলেন। আফগান কর্মকর্তারা এটা নিশ্চিত করেছেন যে পর পর হামলা চালানো হয় । প্রত্যক্ষদর্শীরা ভয়েস অফ আমেরিকাকে জানান তারা দেখেছেন পুলিশ নিহত এবং আহতদের সরিয়ে নিচ্ছে।

প্রেসিডেন্ট আশরাফ গণি এই সন্ত্রাসী আক্রমণকে মানবতার বিরুদ্ধে অপরাধ আখ্যায়িত করে এর নিন্দে করেছেন । তিনি স্বরাষ্ট্র মন্ত্রককে এ ব্যাপারে তদন্ত করার নির্দেশ দেন যে কী ভাবে ক্যাডেটদের বহন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এবং এং কোন ধরণের গাফিলতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সঙ্কল্প ব্যক্ত করেন।

প্রেসিডেন্টের প্রাসাদ থেকে গণিকে উদ্ধৃত করে বলা হয় , মুসলমানরা যখন পবিত্র রমজান মাসে এবাদত করেন তখন তালিবান নিস্পাপ লোকজনকে হত্যা এবং তাদের মধ্যে ভীতি সঞ্চার করার মতো ঘৃণ্য অপরাধ করে থাকে। এই ঘটনার শিকার লোকজনেরা ঈদ উদযাপনের জন্যে ময়দান ওর্দাক প্রদেশ থেকে বাসে করে কাবুল যাচ্ছিলেন। তালিবান এই বোমা আক্রমণের দায় স্বীকার করেছে। সংবাদদাতাদের কাছে পাঠানো এক বিবৃতিতে , তালিবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাইহদ বলেন যে আত্মঘাতী বোমাবাজ , বিস্ফোরক ভর্তি তার গাড়িটি দিয়ে ঐ যানবহরে ধাক্কা দেয়।

XS
SM
MD
LG