অ্যাকসেসিবিলিটি লিংক

ভয়েস অফ এ্যামেরিকার বাংলাদেশ সংবাদদাতাদের রিপোর্ট


আল কায়েদা প্রধান আইমন আজ জাওয়াহিরীর নাম ও ছবি সম্বলিত একটি অডিও বার্তায় বাংলাদেশে ইসলাম ষড়যন্ত্রের শিকার বলে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে – জানাচ্ছেন ঢাকা থেকে সংবাদদাতা আমির খসরূ।

আল কায়েদা প্রধান আইমন আজ জাওয়াহিরীর নাম ও ছবি সম্বলিত একটি অডিও বার্তায় বাংলাদেশে ইসলাম ষড়যন্ত্রের শিকার বলে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে – জানান ঢাকা থেকে আমাদের সংবাদদাতা আমির খসরূ।বিষয়টির ওপর নিরাপত্তা বিশ্লেষক অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হুসেইন ও বাংলাদেশ ইনস্টিটিউট অফ পীস এ্যান্ড সিকিউরিটিয স্টাডিযের গবেষক শাফকাত মূনিরের মন্তব্য-বিশ্লেষন সহ আমির খসরূর বিস্তারিত রিপোর্ট শুনবেন এখন।

বন্দুকযুদ্ধের নামে বিচার বহির্ভুত হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ করলেন এবার রাষ্ট্রীয় সংস্থা জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান। অবিলম্বে তিনি তা বন্ধের দাবী জানান, ঢাকায় এক অনুষ্ঠানে। আমীর খসরুর রিপোর্টে শুনুন বাকীটুকু:


সৌদি আরবের জেদ্দার আল জামিয়া জেলার এক অগ্নিকান্ডে, শুক্রবার দু’ই বাংলাদেশি প্রাণ হারিয়েছেন, ঘটনায় ইয়েমেনের পাঁচ নাগরিকও নিহত হয়েছেন – জানাচ্ছেন ঢাকা থেকে মতিয়ূর রহমান চৌধুরী ।
ইতিমধ্যে আমরা জেদ্দায় বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগোযোগ করি এবং জেদ্দায় নিযুক্ত কনসাল জেনারেল নাজমূল ইসলাম আমাদের জানান – মৃত দু’ই বাংলাদেশির একজন হলেন আমিনূল ইসলাম পিতা আব্দুস সামাদ – এবং অপরজন মোহাম্মদ জাফর পিতা শওকাত আলী - দু’জনই মানিকগঞ্জ এলাকার লোক।এঁদের মরদেহ রাখা রয়েছে কিং আব্দুল আজিজ হাসপাতালে – পরে আনুষ্ঠানিকতা শেষে দেশে পাঠানোর বন্দোবস্ত করা হবে। আমরা এঁদের শোক সন্তপ্ত পরিবার পরিজনকে সমবেদনা জানাচ্ছি ।saudi fire
XS
SM
MD
LG