অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ সমৃদ্ধ হচ্ছে - বললেন যুক্তরাষ্ট্র সফরে আসা ডিএমপির ডেপুটি কমিশনার


dmp dc

dmp dc

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রনালয়ের Womens Visitors Leadership Program এর অধীনে ঢাকা মেট্রো পলিটন পুলিশের ডেপুটি কমিশনার ফরিদা ইয়াসমিন সহ সাতটি দেশের সাতজন নারী বিভিন্ন স্টেট ও প্রতিষ্ঠান ঘুরে দেখেন। অভিজ্ঞতা অর্জন করেন নিজেদের দেশের সঙ্গে সঙ্গতিপূর্ন বিষয়ে। এরই অংশ হিসাবে তিন সপ্তাহের কর্মসূচীতে শেষ দিনে তারা ঘুরে দেখেন ওয়াশিংটনে অবস্থিত ভয়েস অফ আমেরিকার প্রধান কার্যালয়।

এরপর ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে ডেপুটি কমিশনার ফরিদা ইয়াসমিন অপরাধ নিয়ন্ত্রন, নারী উন্নয়ন ও যুব সমাজের করনীয় সহ নানা বিষয়ে কথা বলেন। তিনি বলেন, অপরাধ দমনে বাংলাদেশ পুলিশ এখন আধুনিক নানা প্রযুক্তি ব্যবহার করছে।

বাংলাদেশের নারীরা নিজ নিজ কর্মক্ষেত্রে অনেক এগিয়েছে। তবে এখনো যেতে হবে অনেক দুর। আর এর জন্য সামাজিক প্রেক্ষাপট আরো খানিকটা অনুকূলে থাকা প্রয়োজন বলে মন্তব্য করেন এই ডেপুটি কমিশনার।

আধুনিক প্রযুক্তিতে দক্ষতা অর্জনের পাশাপাশি তরুন প্রজন্মের কাছে দেশের স্বার্থে ভাল ভাবে পড়ালেখা করার আহবানও জানান ফরিদা ইয়াসমিন।

আগামীতে বাংলাদেশ আরো এগিয়ে যাবে তরুন প্রজন্মের হাত ধরেই, এমন প্রত্যাশা ঢাকা মেট্রো পলিটন পুলিশের ডেপুটি কমিশনার ফরিদা ইয়াসমিনের।

XS
SM
MD
LG