অ্যাকসেসিবিলিটি লিংক


মিশরের কর্মকর্তা এবং চিকিৎসাকর্মীরা বলছেন যে নিরপত্তা বাহিনী এবং ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মোরসির সমর্থকদের মধ্যে সংঘর্ষে কয়েক ডজন লোক নিহত হয়েছে তবে মোরসির সমর্থকরা বলছেন যে নিহতের সংখ্যা আরও অনেক বেশি।

মিশরের চিকিৎসা কর্মিরা বলছেন যে শনিবারের লড়াইয়ে কমপক্ষে ৩৮ জন প্রাণ হারিয়েছে। সংবাদে বলা হচ্ছে যে শুক্রবার থেকে অ্যালেকজেন্দ্রিয়া নগরীতে এই গোলযোগে অন্তত ৭ জন নিহত হয়েছেন।

মোরসির মুসলিম ব্রাদারহুড বলছে যে সব মিলে মৃতের সংখ্য অন্তত এর দ্বিগুণ হবে এই দলটি বলছে যে নিরাপত্তা বাহিনী , বিক্ষোভকারীদের ওপর গুলি বর্ষণ করে।

তবে শনিবারের এক সংবাদ সম্মেলনে অভ্রন্তরীণ মন্ত্রী মোহাম্মদ ইব্রাহিম বলেন যে তার সৈন্যরা মোরসি সমর্থকদের গুলি করেনি।

আজই এক সংবাদ সম্মেলনে মিশরের অভ্যন্তরীণ মন্ত্রী মোহাম্মদ ইব্রাহিম বলেন যে অন্তবর্তী সরকার আইনী উপায় বিরোধীদের শিবির ভেঙ্গে ফেলার আশা করছে। তিনি আরও বলেন যে মি মোরসিকে কায়রোর কাছে তোরাহ জেলেই সম্ভবত নিয়ে যাওয়া হবে যেখানে সাবেক প্রেসিডেন্ট হুসনি মুবারক এবং তাঁর মন্ত্রীপরিষদের সদস্যরা বন্দী রয়েছেন।
মিশরের একটি আদালত ষড়যন্ত্রের অভিযোগে মোহাম্মদ মোরসির অব্যাহত আটকাদেশ দেয়ার পর এই বিক্ষোভ হয়। কর্মকর্তারা এটি তদন্ত করে দেখছে যে মি মোরসি হামাসের সঙ্গে ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন কি না।
XS
SM
MD
LG