অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে শান্তিপুর্ণভাবেই ইস্টার উত্সব যথাযোগ্য ধর্মিয় মর্যাদা ও শ্রদ্ধার সঙ্গে পালিত হয়েছে



খৃষ্ট ধর্মাবলম্বিদের পবিত্র ধর্মিয় উত্সব ইস্টার উপলক্ষে একটি বিশেষ প্রতিবেদন – উপস্থাপন করেছেন সরকার কবীরূদ্দীন ।

আজ পবিত্র ইস্টার সানডে । সারা বিশ্বজুড়ে খৃষ্ট ধর্মাবলম্বিরা যিশু খৃষ্টের এই পুনরূত্থান বা পুনরাবির্ভাব দিবসটি পালন করছেন যথাযোগ্য ধর্মিয় ভাবগাম্ভির্য ও শ্রদ্ধার সঙ্গে । বিশ্বাসিদের ধর্মবিশ্বাস মতে । যিশু খৃষ্টের ক্রুসবিদ্ধ হবার তিন দিন পর এ দিনে তাঁর পূনরাবির্ভাব ঘটেছিলো । আজ ভ্যাটিকানে বিশ্বের রোমান ক্যাথোলিকদের ধর্মগূরূ পৌপ ফ্রান্সিস এই প্রথম ইস্টার প্রার্থনা সভায় পৌরহিত্য করেন হাজার হাজার ধর্মানূসারির উপস্থতিতে ভ্যাটিকানের সেইন্ট পিটার্স স্কোয়ারে । পৌপ ব্যাসিলিকার মধ্যস্থলবর্তি ঝুল বারান্দা থেকে দেওয়া তাঁর বাণিতে মধ্যপ্রাচ্যে শান্তির আহ্বান জানান – বিশেষ করে ইস্রাইলী ও ফিলিস্তিনীদের মধ্যে শান্তির আহ্বান জানান – নিস্পত্তি আলোচনা এবং সংঘাতের অবসানের জন্যে সাহসিকতার আহ্বান জানান তিনি ।
পৌপ তাঁর ভাষনে আফ্রিকায় শান্তির জন্যে আহ্বান জানান । মালির স্থিতিশীলতার জন্যে , নাইজিরিয়ায় সংঘাতের অবসানের জন্যে – কঙ্গোয় শান্তির জন্যে আহ্বান জানান তিনি ।
পৌপ তাঁর ভাষনে এশিয়ায় , কোরিয় উপদ্বীপে সমঝোতা কায়েমের ডাক দেন – বিভাজিত এ বিশ্বের শান্তির জন্যে আহ্বান জানান তিনি ।
বাংলাদেশে এবারের পবিত্র ইস্টার কেমনভাবে পালিত হ’লো সে কথায় পাবনার চাটমোহর থেকে মানবাধিকার কর্মি-সমন্বয়ক রযালীন কস্টা আমাদের জানালেন এবার শান্তিপুর্ণভাবেই ইস্টার উত্সব যথাযোগ্য ধর্মিয় মর্যাদা ও শ্রদ্ধার সঙ্গে পালিত হয়েছে ।
যিশুখৃষ্টের এ পূনরাবির্ভাব বা পূনরূত্থানের দিনটিতে রযালীন কস্টা আবেগঘন কন্ঠে তাঁর প্রত্যাশার কথা বললেন – শুভেচ্ছা জানালেন সবাইকে ।pope easter
XS
SM
MD
LG