অ্যাকসেসিবিলিটি লিংক

মিশরে হতাহতের সংখ্যা বাড়ছে; অন্তবর্তী প্রেসিডেন্ট সেনাপ্রধানের সঙ্গে বৈঠক করেছেন


আজ শনিবারও মিশরের ভেতরে বিভাজন ক্রমশই বৃদ্ধি পাচ্ছে । ক্ষমতাচ্যূত প্রেসিডেন্ট মোহাম্মদ মোরসির সমর্থক ও বিরোধীদের মধ্যে কায়রো এবং দেশের বিভিন্ন স্থানে খন্ড খন্ড সংঘর্ষ হয়েছে।
কর্মকর্তারা বলছেন যে শুক্রবারের লড়াইয়ে মৃতের সংখ্যা ৩৬ এ গিয়ে দাড়িয়েছে এবং এক হাজারের ও বেশি লোক আহত হয়েছে। রাজধানীর সাংঘর্ষপূর্ণ এলাকায় পাথর ও বুলেটের খোসা এবং সংঘাতের সময়ে ব্যবহৃত অন্যান্য জিনিষপত্র ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়।

মিশরের নতুন প্রেসিডেন্ট আদলি মনসুর আজ প্রেসিডেন্ট ভবনে দেশের সেনাপ্রধান জেনারেল আব্দেল ফাতাহ আল সিসি এবং স্বরাষ্ট্র মন্ত্রী , যিনি জাতীয় পুলিশের প্রধান , তাদের সঙ্গে বৈঠক করেছেন। অ্যাসোসিয়েটেড প্রেস জানিয়েছে যে মি মনসুর তামরোদ যুব আন্দোলনের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। এরাই মোরসি বিরোধী সমাবেশের আয়োজন করছে।

এ দিকে আজ ও মি মোরসির হাজার হাজার সমর্থক কায়রোর নাসর সিটিতে একটি মসজিদের বাইরে সমাবেশ করেছে। তাদের মুসলিম ব্রাদারহুড নেতারা বলেছেন যে তারা অহিংস প্রতিরোধ চালিয়ে যাচেছন তবে শুক্রবার আত্মপ্রকাশ করেছে এমন একটি নতুন গোষ্ঠি বলেছে যে ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টকে পুনর্বহাল করার জন্যে প্রয়োজনে তারা সহিংসত পদক্ষেপ ও নেবে।
XS
SM
MD
LG