অ্যাকসেসিবিলিটি লিংক

ইজিপ্টএয়ারের বিমান বিধ্বস্ত হবার আগে ধোঁয়ার সতর্ক সঙ্কেত বেজে উঠেছিল


ইজিপ্টএয়ারের বিধ্বস্ত ফ্লাইট ৮০৪ এর ফ্লাইট ডেটায় দেখা যাচ্ছে বিমানটি বৃহস্পতিবার ভোরে ভূমধ্যসাগরে পড়ে যাওয়ার আগে , ধোঁয়ার কারণে সতর্ক সঙ্কেত বেজে ওঠে।

বিমান চলাচল বিষয়ক The Aviation Herald ওয়েবসাইট এই তথ্য দিয়েছে যাতে দেখা যাচ্ছে যে বিমানটি বিধ্বস্ত হবার বেশ আগে বিমানের প্রক্ষালন কক্ষ থেকে ধোঁয়ার সতর্ক সঙ্কেত বেজে ওঠে।

The Aviation Herald জানাচ্ছে যে তারা বিমানটির যোগাযোগ ও রিপোর্টিং সিস্টেমের মাধ্যমে এই তথ্য পেয়েছে। তাতে দেখা যাচ্ছে যে এক মিনিট পর আরেকবার সতর্ক সঙ্কেত বেজে ওঠে , দু মিনিট পর আবারও সঙ্কেত বাজে যাতে বোঝা যায় যে বিমানটির বৈদ্যুতিক যন্ত্রপাতির কাছে হয় আগুন লেগেছিলো কিংবা ধোয়া দেখা দিয়েছিল। বিমান নিরাপত্তা বিষয়ক ফরাসি সংস্থা এই সব বার্তার যথার্থতা নিশ্চিত করেছেন তবে একজন মুখপাত্র বলছেন যে বিমিনটির ধ্বংসাবশেষ কিংবা ফ্লাই ডেটা রেকর্ডার না পাওয়া পর্যন্ত , এই দূর্ঘটনার কারণ বোঝা কিংবা এর ব্যাখ্যা দেওয়া কঠিন কাজ ।

মিশরের কর্তৃপক্ষও ধোঁয়ার কারণে , সতর্কীকরণ সঙ্কেত বেজে ওঠার ব্যাপারটি খতিয়ে দেখছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি মিশরকে এই সন্ধান কাজে অব্যাহত সহযোগিতা দেয়ার কথা , মিশরের পররাষ্ট্র মন্ত্রী সামেহ শৌকিকে জানিয়েছেন।

XS
SM
MD
LG