অ্যাকসেসিবিলিটি লিংক

ঈদে ঘরমুখি অন্তত পাঁচ জন সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন


শুক্রবার থেকে শুরু হওয়া কুরবানির ঈদের টানা ৬ দিনের ছুটির সুযোগে দেশের সকল শহর-বন্দর-গঞ্জ ছেড়ে লাখ লাখ মানুষ গ্রামের বাড়ীর উদ্দেশ্যে যাওয়া শুরু করেছেন স্বজনদের সাথে ঈদের আনন্দ উপভোগের লক্ষে। ট্রেন-লঞ্চের গাদাগাদি ভিড় আর রাস্তা ও ফেরি ঘাটের কষ্ট দায়ক যানজট উপেক্ষা করেই নারী-পুরুষ-শিশু নাড়ির টানে ছুটছেন ঘরে ফেরার জন্য যেখানে অপেক্ষা করে আছেন বৃদ্ধ পিতা-মাতা, দাদা-দাদি, নানা-নানীসহ স্বজনেরা।

ঈদের আনন্দে শরিক হতে যাওয়া ঘরমুখি অন্তত পাঁচ জন দেশের বিভিন্ন স্থানে শুক্রবার সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন আরও কয়েকজন। সিরাজগঞ্জ রেল স্টেশনের কাছে ট্রেনের ছাদ থকে পড়ে আহত হয়েছেন অন্তত ২০ জন তবুও থেমে নেই মানুষ। বৈরি আবহাওয়া উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে অনেকে ইঞ্জিন বোটে করেও যাচ্ছেন গন্তব্যে।

গত দুই দিনে লাখ লাখ লোক ঢাকা ছাড়লেও ঢাকার কমলাপুর রেল স্টেশনে, সদরঘাট নৌ টার্মিনালে এবং গাবতলি, যাত্রাবাড়ী ও সায়দাবাদ বাসস্ট্যান্ড গুলোতে শুক্রবারও ছিল যাত্রীদের উপচে পড়া ভিড়। ঈদের আনন্দ উপভোগ করেতে ট্রেনে গাদাগাদি করে রওনা হতে যাওয়া গৃহিণী আমিনা হক বলেন গ্রামের বাড়ীতে স্বজনদের সাথে ঈদের আনন্দের তুলনা নেই।

XS
SM
MD
LG