অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে নারীর ক্ষমতায়ণ এবং অগ্রগতি


আপনাদের জিজ্ঞাসা আর আমাদের জবাবের অনুষ্ঠান হ্যালো ওয়াশিংটনের আজকের আলোচ্য বিষয় “বাংলাদেশে নারীর ক্ষমতায়ন এবং অগ্রগতি।”

মার্চ মাস হচ্ছে নারী ইতিহাসের মাস আর ৮ই মার্চ, বিশ্বব্যাপী পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। নারী দিবসের প্রাক্কালে বিশ্বের সকল নারীর প্রতি আমরা সম্মান জানাচ্ছি।

বাংলাদেশে গত প্রায় চার দশকে সামাজিক, অর্থনৈতিক, ধর্মীয় এবং রাজনৈতিক পরিমন্ডলে নারীর ক্ষমতায়ন ঘটেছে তবে এই চলমান প্রক্রিয়া নানা কারনে প্রতিবন্ধকতারও সম্মুখীন হয়েছে। নারীর ক্ষমতায়নের প্রক্রিয়ায় সার্বিক অর্জন এবং যে সমস্যাগুলো রয়েছে তা নিয়েই আজকের আলোচনা।

আজকের অনুষ্ঠানে আমাদের সংগে যোগ দিচ্ছেন বাংলাদেশ থেকে তিনজন বিশেষ অতিথি। আইন ও শালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক এবং মানবাধিকার কর্মী, ট্রান্সপারেন্সি ইন্টারল্যাশনাল বাংলাদেশের চেয়ারপার্সন এডভোকেট সুলতানা কামাল।

মহিলা পরিষদের প্রেসিডেন্ট, বিশিষ্ট সমাজসেবী এবং নারী আন্দোলনকারী আয়শা খানম।

আরও রয়েছেন প্রফেসার নাজমুল আহসান কলিমুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক এবং জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের প্রেসিডেন্ট।

আর শ্রোতাবন্ধু আপনারা যারা প্রশ্ন-মন্তব্য করে আলোচনায় অংশ নিয়েছেন সেই সংগে আপনারা যারা অনুষ্টান শুনছেন আপনাদের সবাইকে ধন্যবাদ।
XS
SM
MD
LG