অ্যাকসেসিবিলিটি লিংক

অস্ত্র বিরতি বাস্তবায়িত না হওয়া পর্যন্ত রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা বহাল রাখতে চায় ইউরোপীয় ইউনিয়ন


ই. ইউ'র কাউন্সিল প্রেসিডেন্ট ডনাল্ড টাস্ক

ই. ইউ'র কাউন্সিল প্রেসিডেন্ট ডনাল্ড টাস্ক

ইউক্রেনের অস্ত্র বিরতি চুক্তি সম্পূর্ণ বাস্তবায়িত না হওয়া পর্যন্ত ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা বহাল রাখবে বলে মনে করা হচ্ছে।

ব্রাসেলস এ দুদিন ব্যাপী সম্মেলন শুরুর আগে সংবাদদাতাদের ই. ইউ ‘র কাউন্সিল প্রেসিডেন্ট ডনাল্ড টাস্ক বলেন যে ইউক্রেনের অস্ত্র বিরতি চুক্তিটি সম্পূর্ণ ভাবে পালন না হওয়া পর্যন্ত রাশিয়ার ওপর নিষেধাজ্ঞার চাপ থাকা প্রয়োজন।

জার্মান চান্সালার আঙ্গেলা মার্কেল, জার্মান সংসদের নিম্নক্ক্ষকে বলেন যে ইউক্রেনের পুর্বাঞ্চলে বৈরিতা বন্ধের জন্যে মিন্স্ক সমঝোতার শর্তগুলো রাশিয়া মেনে না নেওয়া পর্যন্ত, তিনি চান, ইউরোপীয় ইউনিয়নের নেতারা যেন রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা বহাল রাখেন। ইউক্রেনের প্রধানমন্ত্রী আর্সেনি ইয়াৎসেনয়ুক রাশিয়ার ওপর আরোপিত নিষেধাজ্ঞা শিথিল করার ব্যাপারে সতর্ক করে দেন। তিনি বলেন যে রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা শিথিল করা প্রেসিডেন্ট ভ্লাদামির পুতিনের জন্যে বিজয় নিয়ে আসতে পারে।

জুলাই মাসে শেষ হতে যাওয়া রাশিয়ার ওপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা নবায়নের জন্যে ই.ইউ’র সব দেশকেই ঐকমত্যে পৌঁছুতে হবে তবে এ ব্যাপারে বিভিন্ন দেশের মধ্যে বড় রকমের দ্বিমত রয়েছে।

XS
SM
MD
LG