অ্যাকসেসিবিলিটি লিংক

চুক্তি করতে ফেসবুক'কে চিঠি দিয়েছে বাংলাদেশ সরকার


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সঙ্গে চুক্তির জন্য বাংলাদেশ সরকার ফেসবুক কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠিয়েছে। ধর্মীয় উস্কানি বন্ধ, রাজনৈতিক অস্থিরতাসহ এ জাতীয় বিষয় প্রতিহত করা ও নারীর প্রতি হয়রানি বন্ধ করার লক্ষ্যেই সরকার একটি চুক্তিতে আগ্রহী বলে কর্তৃপক্ষীয়ভাবে বলা হয়েছে।

ইতোমধ্যে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম সোমবার ফেসবুক কর্তৃপক্ষকে একটি চিঠিও পাঠিয়েছেন বলে তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন। ওই চিঠিতে আলোচনায় বসার জন্য ফেসবুক কর্তৃপক্ষকে আমন্ত্রণও জানানো হয়েছে। গত ১৮ নভেম্বর নিরাপত্তাসহ জাতীয় স্বার্থের কারণ দেখিয়ে সামাজিক যোগাযোগের চারটি মাধ্যম- ফেসবুক, ভাইবার, হোয়াটসঅ্যাপ ও ম্যাসেঞ্জার বন্ধ করে দেয়া হয়। এখনো পর্যন্ত এ অবস্থা বহাল রয়েছে।

সরকার বলছে, নিরাপত্তার স্বার্থে যতোদিন প্রয়োজন ততোদিন পর্যন্ত এই অবস্থা বহাল থাকবে। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বলেছেন, ফেসবুকের চাইতে মানুষের জীবন অনেক বড়।
এই বছরের প্রথম ছয় মাসে তিনটি এবং ২০১৪ সালের প্রথম ছয় মাসে ১৭টি একাউন্টের তথ্য ফেসবুক কর্তৃপক্ষের কাছে চেয়েছিল বাংলাদেশ সরকার। কিন্তু ফেসবুক কর্তৃপক্ষ ওই অনুরোধে কোনোই সাড়া দেয়নি। ঢাকা থেকে আমীর খসরু।

XS
SM
MD
LG