অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যালিফোর্নিয়ায় বন্দুক অভিযান একটি সন্ত্রাসবাদী পরিকল্পিত কর্মকান্ড :• এফ বি আই


California Shootings

California Shootings

বুধবার ক্যালিফোর্নিয়ার একটি সমাজ সেবা দপ্তরে এক দম্পতি যে হত্যাযজ্ঞ চালিয়েছে , যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা বিউরো বা এফ বি আই তাকে সন্ত্রাসবাদী কর্মকান্ড বলেই দেখছে। এফ বি আই ‘এর লস এঞ্জেলিস দপ্তরের সহকারী প্রধান ডেভিড বৌডিচ শুক্রবার জানান যে এই হত্যাযজ্ঞ যে বিস্তারিত পরিকল্পনা করে করা হয়েছে সে সব লক্ষণসহ বিভিন্ন রকমের প্রমাণ পাওয়া গেছে যে এটি সন্ত্রাসবাদীদের কাজ ।

বৌদিচ কোন সুনির্দিষ্ট প্রমাণ সম্পর্কে কথা বলতে চাননি তবে তিনি বলেছেন যে এ সবের মধ্যে রয়েছে হত্যার ঐ স্থানের কাছে আবর্জনার পাত্রে ভেঙ্গে টুকরো টুকরো করে ফেলা একটি মোবাইল ফোন। তিনি বলেন সন্দেহভজন এই দু জনের সঙ্গে অন্যান্যদের টেলিফোনে যোগাযোগ হয়েছে এবং ফোন সম্ভাব্য দারুণ কোন তথ্য দিতে পারতো।

বৌডিচ আরও বলেন যে তিনি ফেইসবুকের পোস্টিং দেখেছেন যেখানে এই হত্যাযজ্ঞে সম্পৃক্ত স্ত্রী পাকিস্তানি তাশফিন মালিক , কথিত ইসলামিক স্টেটের প্রতি তার আনুগত্য প্রকাশ করেছে। গোলাগুলি যখন শুরু হয় প্রায় সেই রকম সময়ো এই বার্তাটি ফেইস বুকে পোষ্ট করা হয়। তবে বৌডিচ বলেন আর কোন তথ্য তিনি জানাতে পারছেন না।

এফ বি আই ‘এর পরিচালক জেইমস কমে বলেন যে এই দম্পতি কোন সন্ত্রাসী চক্রের অংশ তেমন কোন আভাষ মেলেনি । তবে যারা ব্যাপক হত্যাকান্ড ঘটিয়েছে আই এস নেতা আবু বকর বাগদাদি প্রতি আনুগত্য প্রদর্শন করা তাদের পোষ্ট সামাজিক যোগাযোগের মাধ্যেম পাওয়া গেছে। আই এস ‘এর কোন কোন সমর্থক আরবি ভাষার সামাজিক গণমাধ্যমে হত্যাকান্ডকে স্বাগত জানিয়ে এবং ঘাতকদের অভিনন্দন জানিয়ে পোস্ট দিয়েছে। কেউ কেউ যুক্তরাষ্ট্রে আরও হামলা চালানোর সঙ্কল্প প্রকাশ করেছে।

XS
SM
MD
LG