অ্যাকসেসিবিলিটি লিংক

আফগান বিমান বন্দরে তালিবান আক্রমণে ৫০ জনের প্রাণহানি


আফগান কর্মকর্তারা জানাচছেন যে আফগানিস্তানের দক্ষিনাঞ্চলে কান্দাহার এয়ার ফিল্ডে তালিবানের ব্যাপক আক্রমণে মৃতের সংখ্যা ৫০ এ দাঁড়িয়েছে। সেখানকার প্রতিরক্ষা মন্ত্রক বলছে যে বুধবার শেষ রাতে এই আক্রমণ শেষ হয় , শুরু হয়েছিল মঙ্গলবার সকালে এবং এতে ৩৮ জন আসামরিক লোক , ১০ জন সৈন্য এবং ২ জন পুলিশ নিহত হয়।

আজকের বিবৃতিতে বলা হয় যে ১১ জন তালিবান এই আক্রমণে সম্পৃক্ত ছিল তাদের শেষ জনকে আক্রমণ শুরু হবার ২৪ ঘন্টার ও পরে হথ্রা করা হয়।

আফগান নিরাপত্তা বাহিনীর পোশাক পরে সশস্ত্র আত্মঘাতী বোমাবাজরা ঐ বিমান ক্ষেত্রে ঝটিকা আক্রমণ চালায় । সেখানে একটি সামরিক ঘাঁটিও রয়েছে যাতে নেটো সৈন্যরা থাকে। তবে নেটোর তরফ থেকে কোন রকম হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

তালিবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলছেন তাদের যোদ্ধারা ঐ ঘাঁটি মধ্যে প্রবেশ করে এবং স্থানীয় ও বিদেশি সামরিক ব্যক্তিদের উপর আক্রমণ চালায়। তিনি দাবি করেন যে ঐ হামলায় দেড় শ সৈন্য নিহত হয় ।তবে ইসলামি উগ্রবাদীরা সাধারণত হতাহতের সংখ্যা বাড়িয়ে বলে। তালিবান সামরিক পোশাক পরিহিত ১০ জনের ছবিও প্রকাশ করেছে যাদেরকে তারা বলছে , কান্দাহারের ঐ বিমান বন্দর আক্রমণের জন্য পাঠানো হয়েছিল।

XS
SM
MD
LG