অ্যাকসেসিবিলিটি লিংক

ভারত –পাকিস্তান সীমান্তে লড়াই চলছে


ভারত-পাকিস্তান মধ্যবর্তী বিরোধিত কাশ্মির অঞ্চলে দু’দেশের মধ্যেকার সীমান্ত পারের সংঘাতে আরো অসামরিক লোকজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।মঙ্গলবার রাতের মর্টার ও কামানের গোলা বিনিময়ে অন্তত দু জন অসামরিক ব্যক্তির প্রাণবিনাশ ও আঠারো জনের জখম হওয়ার খবর পাওয়া গিয়েছে ভারতীয় কর্মকর্তাদের সূত্রে।ভারতীয় গোলার আঘাতে তিনি জনের মৃত্যু হয়েছে বলে পাকিস্তানের সংবাদ মাধ্যম থেকে বলা হয়েছে।দু’দিকেই হাজার হাজার অসামরিক লোকজনকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়েছে বলে বলা হচ্ছে । ভারতের বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল অরুপ রাহা বলেছেন- সীমান্তের এ উত্তপ্ত পরিস্থিতির দ্রুত প্রশমনের জন্যে চেষ্টা চালাচ্ছে ভারত।

গত মাসে ভারতে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত কাশ্মিরী বিচ্ছিন্নিতবাদিদের সঙ্গে এক প্রস্থ আলোচনায় মিলিত হওয়ায় ভারত, পাকিস্তানের সঙ্গে তার নির্ধারিত আলোচনা বাতিল করে দেয় আর তা থেকেই দু’দেশের মধ্যে উত্তেজনা চারিয়ে ওঠে।

ভারত পাকিস্তান সীমান্তে পাকিস্তানি আক্রমণের পাল্টা জবাব দেওয়া নিয়ে প্রতিরক্ষা মন্ত্রী অরুণ জেটলির সঙ্গে বৈঠক করলেন ভারতের সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানরা। শুনুন আমাদের কোলকাতা সংবাদদাতা গৌতম গুপ্তের পাঠানো রিপোর্ট :

XS
SM
MD
LG