অ্যাকসেসিবিলিটি লিংক

আফগান বাহিনীর গোলার আঘাতে ৯ জন অসামরিক লোক নিহত


আফগানিস্তানে কর্মকর্তারা বলছেন যে শুক্রবার আফগান ন্যাশনাল সিকিউরিটি ফোর্সের নিক্ষিপ্ত মর্টার শেল একটি মসজিদে আঘাত হানলে অন্তত ন জন আসামরিক লোক প্রাণ হারিয়েছে।

প্রাদেশিক ডেপুটি গভণর জাকির হোসেন ভয়েস অফ আমেরিকাকে বলেনএ ই আক্রমণের ঘটনাটি ঘটে মধ্যাঞ্চলের ময়দান ওয়ারদাক প্রদেশে তালিবান বিদ্রোহীদের সঙ্গে সংঘাতের সময়ে। পাশের গজনী প্রদেশে ও কর্তৃপক্ষ জানায় যে তালিবান বিদ্রোহীদের নিক্ষিপ্ত একটি রকেট এক বাড়িতে আঘাত হানলে নয় জন শিশু সহ অন্তত ১১ জন অসামরিক লোক আহত হয় । তারা বলছে তিন জন শিশু গুরুতর আঘাত পাওয়ায় তাদরেকে কাবুলের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জাতিসংঘ বলছে যে আফগানিস্তানে অসামরিক লোকের হতাহতের সংখ্যা এ বছরের প্রথম ছ মাসে অনেক বেড়ে যায়।

অন্য আরেকটি ঘটনায় যুক্তরাষ্ট্রের সৈন্য এবং স্থানীয় বাহিনী যৌথভাবে দেশের দক্ষিণাঞ্চলে তালিবান নিয়ন্ত্রিত একটি কারাগারে অভিযান চালিয়ে আফগান নিরাপত্তা বাহিনীর ৪০ জনের ও বেশি সদস্যকে মুক্ত করে আনে। এতে বলা হয় দক্ষিণের হেলমান্দ প্রদেশের নাওজাদ জেলায় হেলিকপ্টারের মাধ্যমে এই অভিযান বৃহস্পিতবার রাতে পরিচালিত হয়। তালিবান এখন ও পর্যন্ত কারাগারে এই অভিযান সম্পর্কে কোন মন্তব্য করেনি।

XS
SM
MD
LG