অ্যাকসেসিবিলিটি লিংক

ইটালীয় নাগরিক এবং জাপানি নাগরিক হত্যারহস্যের কোনো কূলকিনারা হ’লোনা এখনো


ইটালীয় নাগরিক সিজার তেভেলা ঢাকায় নিহত হন ২৮ সেপ্টেম্বর রাতে এবং জাপানি নাগরিক কোনিও হোশি নিহত হন ৩ অক্টোবর সকালে। হত্যাকান্ডের পরে এতোগুলো দিন পেরিয়ে গেলেও বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী এর কোনোই কূলকিনারা করতে পারেনি। তবে এর মাঝে বার দুই তিন এক শোনা গিয়েছিল গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে, খুব শিগগিরই অপরাধীদের শনাক্ত এবং আটক করা সম্ভব হবে। এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় এক অনুষ্ঠানে বর্তমানে বিদেশে অবস্থানরত বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ্য করে বলেছেন, খালেদা জিয়া বিদেশীদের হত্যা করে আতঙ্ক সৃষ্টি করছেন।
শনিবার রংপুরে জাপানি নাগরিক হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে গ্রেফতারকৃত বিএনপির একজন নেতার পুলিশ রিমান্ড বাতিল করে আদালত তাকে জেলে পাঠানোর আদেশ দিয়েছে। শুক্রবার অপরাহেৃ ব্র্যাক ব্যাংকের দুজন কর্মকর্তাকে আটক করা হয় এবং শনিবার সকালে ছেড়ে দেয়া হয়। জাপানি নাগরিক হত্যাকান্ডে গঠিত তদন্ত কমিটির প্রধান এবং পুলিশের ডিআইজি হুমায়ুন কবীর বলেন, তদন্ত স্বার্থে যাকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন হচ্ছে, তাকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ইটালীয় নাগরিক সিজার তেভেলা হত্যা তদন্তে কতোটুকু অগ্রগতি সে সম্পর্কে পুলিশ এখন নিশ্চুপ। এদিকে, বৃটিশ দূতাবাস তাদের সর্বশেষ ভ্রমণ সতর্কবার্তায় বলেছে, সন্ত্রাসবাদের বড় ধরনের হুমকি রয়েছে বাংলাদেশে। পশ্চিমাদের উপরে নতুন করে নির্বিচারে হামলা হতে পারে।...ঢাকা থেকে আমীর খসরু

XS
SM
MD
LG