অ্যাকসেসিবিলিটি লিংক

ফরাসী পুলিশ শ্যার্লী হ্যাবডোর হামলাকারীদের হত্যা করেছে


ফরাসী কর্তৃপক্ষ বলছে, এ সপ্তাহে প্যারিসের শ্যার্লী হেবডো ম্যাগাজিনের কার্যালয়ে সন্ত্রাসী আক্রমণের ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহভাজন দুই হামলাকারীকে হত্যা করা হয়েছে। প্যারিসের উত্তরাঞ্চলে পুলিশ অতর্কিত আক্রমণ চালিয়ে জিম্মিদের মুক্ত করতে সক্ষম হয়েছে। পুলিশ রাজধানীতে অন্য আরেকটি ঝটিতি আভিযান চালায় ইহুদীদের একটি সুপার মার্কেটে অন্য আরেক বন্দুকধারী বেশ কয়েকজনকে জিম্মি করে রেখে ছিল। পুলিশ জিম্মিদের উদ্ধারে ততপরতা চালানোর সময় জিম্মিদের ৩ জন প্রাণ হারান।

প্যারিসের উত্তরাঞ্চলের একটি শহরে বেশ কয়েকটি বিস্ফোরণ এবং গুলির আওয়াজ পাওয়া যায়।

সন্দেহভাজন দু’ভাই/ শরিফ এবং সাইদ কোয়াসীর মধ্যস্ততাকারী্ পুলিশ জানিয়েছেল যে তারা শহীদ হিসেবে মৃত্যু বরণ করতে প্রস্তুত। এর আগের খবরে বলা হয়েছিল যে আক্রমনকারীরা অন্তত একজনকে জিম্মি করে রেখেছে।

শুক্রবার, প্যারিসের ৪০ কিলোমিটার উত্তরপূর্বাঞ্চলের Dammartin-en-Goele র একটি শিল্প এলাকায় পুলিশ বাহিনীর বিশাল একটি দল সমবেত হয়েছে।

ঐ দুই ভাইকে খুঁজে বের করার কাজে ৮৮হাজারের ওপরে পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর কর্মী মোতায়েন করা হয়েছে।

প্যারিসে সাংবাদিকদের হত্যাকারীদের জন্যে একান্ন কোটি টাকার পুরস্কার ঘোষণা করছেন ভারতে বহুজন সমাজবাদী পার্টি বা বি এস পি নেতা ইয়াকুব কোরায়শী । তিনি মনে করেন যে হজরত মোহাম্মদ ( সাঃ) কে কেউ অসম্মান করলে মৃত্যুই তার শাস্তি বলে তিনি মনে করেন। এ সম্পর্কেই আমাদের কোলকাতা সংবাদদাতা গৌতম গুপ্ত জানাচ্ছেন

XS
SM
MD
LG