অ্যাকসেসিবিলিটি লিংক

মালিতে জঙ্গিদের অবস্থানের ওপর ফরাসি বিমান অভিযান



ফরাসি সামরিক কর্মকর্তারা বলছেন যে প্রেসিডেন্ট ফ্রাঁসোয়াঁ ওলান্দে মালি সফরের কয়েক ঘন্টা পরই জঙ্গি বিমানগুলো মালির উত্তর পুর্বাঞ্চলে ইসলামপন্থি জঙ্গিদের অবস্থানের ওপর আক্রমণ চালায়।

ফরাসি বার্তা সংস্থা এ এফ পি একজন সামরিক কর্মকর্তাকে উদ্ধৃত করে বলছেন যে তিরিশটি জেট বিমান শনিবার রাতভর অভিযানে জঙ্গিদের প্রশিক্ষণ ও প্রয়োগ কেন্দ্রের উপর আক্রমণ চালায়।


শনিবার মি ওলান্দে মালির জনগণকে বলেছে যে সন্ত্রাসবাদ প্রতিহত করা হয়েছে এবং সন্ত্রাসীদের তাড়া করা হয়েছে তবে এখনও তাদের পরাজিত করা যায়নি।

মালির অন্তবর্তী প্রেসিডেন্ট Dioncounda Traore ‘র পাশে দাঁড়িয়ে , ফরাসি নেতা বলেন যে উ্ত্তরের শক্ত ঘাঁটি থেকে ইসলামপন্থি জঙ্গিদের উৎখাত করতে মালির সৈন্যদের সাহায্য করার লক্ষে এই হস্তক্ষেপ ফ্রান্সের দায়িত্বেরই অংশ :

মি ওলান্দে বলেন যে পশ্চিম আফ্রিকার দেশগুলোর সাহায্যে মালি ও ফ্রান্সের সৈন্যরা শহরের পর শহর , গ্রামের পর গ্রামে মালিকে আবার ও শক্তিশালী ও সুসংহত করে তুলছে।তিনি রাজধানী বামাকোতে উতফুল্ল জনসমাগমে বলেন যে ফরাসি সৈন্যরা লড়ছে যাতে করে এই প্রাক্তন ফরাসি উপনিবেশে মালির জনগণ শান্তিতে বসবাস করতে পারে এবং গণতন্ত্র পেতে পারে।
XS
SM
MD
LG