অ্যাকসেসিবিলিটি লিংক

বেলজিয়ামে সন্ত্রাস বিরোধী অভিযানে সন্দেহভাজন নিহত


বেলজিয়ামে আইন শৃঙ্খলা কর্মকর্তারা জনিয়েছেন যে তারা পরপর কয়েটি অতর্কিত অভিযান চালিয়ে ১৩ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তার জানিয়েছেন যে সন্দেহভাজনরা একটি ইসলামিক দলের সদস্য এবং তারা পুলিশের ওপরেও হামলার পরিকল্পনা করছিল।

শুক্রবার, কর্মকর্তারা জনিয়েছেন যে প্যারিসের সন্ত্রাসী আক্রমণের সংগে এদের কোন সংশ্লিষ্টতা আছে বলে তারা মনে করেন না। তবে ১৩ জনসহ ফ্রান্সেও দুজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আইন শৃঙ্খলা কর্মকর্তারা জনিয়েছেন যে ভারভিয়ে শহরের একটি এপার্টম্যান্ট থেকে চারটি বন্দুক, ছোট আগ্নেয়াস্ত্র বোমা তৈরির সরঞ্জাম এবং পুলিশের পোশাক তারা উদ্ধার করেছে। ঐ শহরটি জার্মান সীমান্তের কাছে।

বৃহষ্পতিবার, পুলিশের অতর্কিত হামলায় দুই বন্দুকধারী প্রাণ হারা্ন । এখনও ঐ দুই ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়নি। ওদিকে,

জার্মান পুলিশ জানিয়েছে যে তারা বার্লিনে দু’জনকে আটক করেছে। সন্দেহ করা হচ্ছে যে তারা সিরিয়ায় ইসলামিক ষ্টেট গোষ্ঠি হয়ে লড়াই করার জন্য তারা সদস্য নিয়োগ করছিল।

পুলিশ জানিয়েছেন যে শুক্রবার জার্মানীর রাজধানীতেও পরপর বেশ কয়েকটি অতর্কিত অভিযান চালানো হয়। ২’শ’র বেশি পুলিশ ১১টি স্থানে অতর্কিত অভিযান চালায়।

বার্লিনের এক আইনজীবি মার্টিন ষ্টল্টনার বলেন, শুক্রবার ভোরে বার্লিনের ১২টি জায়গায় এবং ব্রেন্ডেনবার্গের একটি স্থানে তারা অভিযান চালান। সন্দেহভাজন ৫ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে এবং এদের তদন্ত করা হবে। পুলিশ জানিয়েছে যে জার্মানীর ভেতরে তাদের আক্রমণ চালানোর পরিকল্পনার কোন প্রমান তারা পায়নি।

XS
SM
MD
LG