অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের রাজ্য গভর্নার্দের বৈঠক অনুষ্ঠিত হচ্ছে ওয়াশিংটনে


National Governors Association (NGA) Chairman Gov. Terry McAuliffe speaks with reporters after leaving a health care reform meeting during the NGA's Winter Meeting in Washington, Saturday, Feb. 25, 2017.

যুক্তরাষ্ট্রের সব রাজ্যের নেতারা ওয়াশিংটনে রবিবার তাদের জাতীয় বৈঠক অব্যাহত রেখেছেন। বৈঠকে শিশুদের ক্ষুধা ও অবকাঠামো উন্নয়ন প্রচেষ্টায় মনযোগ দেওয়া হচ্ছে।

National Governors Association (NGA)র বার্ষিক এই বৈঠকের আগে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সম্প্রতি নির্দেশ দিয়েছেন যুক্তরাষ্ট্রে আনুমানিক হিসেব অনুযায়ী ১ কোটি ১০ লক্ষ অবৈধ অভিবাসীর ক্ষেত্রে কড়া ব্যবস্থা নিতে হবে। ওই সব ব্যবস্থায় অন্তর্ভুক্ত কথিত অভয় আশ্রয় শহরগুলো যারা কেন্দ্রীয় অভিবাসন কর্তৃপক্ষের সঙ্গে সীমিত সহযোগিতা করবে, তাদেরকে কেন্দ্রীয় সরকার যে কোটি কোটি ডলার সাহায্য দেয় তা বাতিল করে দেওয়া হবে। ট্রাম্পের পরিকল্পনায় অন্তর্ভুক্ত রয়েছে স্থানীয় আইন বলবৎকারী এজেন্টদের, অভিবাসন এজেন্ট হিসেবে নিয়োগ করা।

ভয়েস অফ আমেরিকার সঙ্গে সাক্ষাৎকারে বহু রাজ্যের গভর্নর বলেছেন তারা চান দেখতে যে অভিবাসীরা ও আমেরিকায় নতুন যে শরণার্থীরা আসছেন তারা নিজেদের জীবন প্রতিষ্ঠায় সাফল্য লাভ করছেন।

XS
SM
MD
LG