অ্যাকসেসিবিলিটি লিংক

গুলশানে জিম্মি সংকট, সন্ত্রাসী-পুলিশ গুলি বিনিময়ে নিহত ২ পুলিশ কর্মকর্তা


Bangladesh, Daca attack

Bangladesh, Daca attack

রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশানে শুক্রবার রাতে ভারী অস্ত্র-শস্ত্রে সজ্জিত কয়েকজন ‘সন্ত্রাসীর’ সঙ্গে পুলিশের গুলিবিনিময়ের ঘটনায় কমপক্ষে ২জন উর্ধতন পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। রেস্তোরাঁয় কমপক্ষে ২০জন বিদেশিকে জিম্মি করা হয়েছে।

রাত ৩টায় এ খবর পাঠানো পর্যন্ত পরিস্থিতি সংকটজনক অবস্থায় রয়েছে। কমান্ডো বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে। তবে জিম্মিদের উদ্ধারে আইনশৃংখলা রক্ষা বাহিনীর পক্ষ থেকে চেষ্টা চালানো হচ্ছে। ঢাকায় গুলশানে রেস্তোরাঁয় জঙ্গি হামলা চালিয়ে দেশি বিদেশি নাগরিকদের জিম্মি করার ঘটনায় দায় স্বীকার করেছে আইএস (ইসলামিক স্টেট)।

গুলশানের ৭৯ নম্বর সড়কে একটি রেস্তোরাঁয় রাতে ৮টার পরে কয়েকজন যুবক অতর্কিত হামলা চালালে এ ঘটনা ঘটে। সেখানে হলি আর্টিজান বেকারি নামের একটি রেস্টুরেন্টে বিদেশিসহ কয়েকজনকে জিম্মি করে রাখা হয়েছে বলে জানা গেছে। দুর্বৃত্তদের গুলিতে পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহতও হয়েছেন। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলশান থানার পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, রাতে গুলশানের ৭৯ নম্বর সড়কের ওই রেস্টুরেন্টে কয়েকজন যুবক অতর্কিত হামলা চালায়। এ সময় তারা গুলি ও বোমা, গ্রেনেড ছোড়ে। খবর পেয়ে পুলিশ ও আইনশৃংখলা রক্ষা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেলে তাঁদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। গুলিতে আহতদের অনেককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাঁদের ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। ওই রেস্টুরেন্টের ভেতর থেকে গুলি ছোড়া হচ্ছে। সেখানে থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে। সবশেষ পাওয়া খবর অনুযায়ী, সরাসরি সম্প্রচার না করার জন্য টেলিভিশনকে বলা হয়েছে।... ঢাকা থেকে আমীর খসরু

XS
SM
MD
LG