অ্যাকসেসিবিলিটি লিংক

গুলশানের হামলায় নিহতদের শ্রদ্ধা জানালো বাংলাদেশ


গুলশানের রেস্তোরায় সন্ত্রাসীদের হামলায় নিহতদের স্মরণে দু’দিনব্যাপী জাতীয় শোকের শেষদিনে নিহতদের প্রতি আনুষ্ঠানিক শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকার আর্মি স্টেডিয়ামে সোমবার সকালে এই অনুষ্ঠানে যেসব দেশের নাগরিক নিহত হয়েছেন অর্থাৎ ইতালী, জাপান, যুক্তরাষ্ট্র, ভারতের রাষ্ট্রদূতগণ শ্রদ্ধা জানিয়েছেন। শ্রদ্ধা জানিয়েছেন প্রেসিডেন্টের পক্ষে তার প্রতিনিধি, নিহত জাপানী নাগরিকদের স্বজনসহ নিহতদের আত্মীয়-স্বজন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের মানুষ। শ্রদ্ধা নিবেদন শেষে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেন, এই হামলায় আমরা আমাদের নাগরিক, যিনি বাংলাদেশেরও নাগরিক, তাকে হারিয়েছি। আমরা উভয় দেশই প্রতিজ্ঞাবদ্ধ জঙ্গীবাদ মোকাবেলার জন্য। এক সাথে কাজ করতে হবে এই ধরনের হামলা আর যাতে না ঘটতে পারে। ইতালীয় রাষ্ট্রদূত ম্যারিও পামা বলেন, আমরা বাংলাদেশীদের সাথে সব সময় আছি এবং থাকবো। আপনারাও আমাদের পাশে থাকুন। এই নিদারুণ সংকটকালে ইতালীর জনগণের পাশে দাঁড়ান।
ভারতের রাষ্ট্রদূত হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, বাংলাদেশের সহযোগী ও প্রতিবেশী হিসেবে ভারত সব সময়ই বাংলাদেশের সাথে একযোগে জঙ্গীবাদ মোকাবেলায় কাজ করতে দৃঢ় প্রত্যয়ী।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জঙ্গীবাদ মোকাবেলায় প্রয়োজন জাতীয় ঐক্যের। নিহত দুজন বাংলাদেশীর আত্মীয়রা বললেন, এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে, তার ব্যবস্থা করতে হবে। নিহত জাপানী নাগরিকদের মরদেহ রাতেই বিশেষ বিমানযোগে দেশে নিয়ে যাওয়া হচ্ছে। ওআইসি মহাসচিব গুলশান হামলায় শোক এবং নিন্দা প্রকাশ করেছেন।

ঢাকা থেকে আমীর খসরুর রিপোর্ট।

XS
SM
MD
LG