অ্যাকসেসিবিলিটি লিংক

আঁট দিনে কথিত বন্দুক যুদ্ধে অন্তত ৮ ব্যক্তি প্রান হারিয়েছেন


এলাকায় শনিবার ভোরে নম্বর বিহীন একটি মোটরসাইকেলে বিস্ফোরক বহনকারী এক যুবক র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব এর তল্লাশি চৌকিতে হামলার চেষ্টা করলে র‍্যাবের গুলিতে হামলাকারী নিহত হয়েছে।

শুক্রবার ঢাকার আশকোনায় র‍্যাবের একটি অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলা চালানর একদিন পর এ ঘটনা ঘটল। তাৎক্ষণিক ভাবে নিহত ব্যক্তির নাম জানাতে পারেনি র‍্যাব।

র‍্যাব ৩-এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল তুহিন মাসুদ খিলগাঁয়ের ঘটনার বিবরণ দিয়েছেন সাংবাদিকদের কাছে।

র‍্যাব কর্মকর্তারা জানিয়েছে যুবকের শরীরে বাঁধা অবস্থায় একটি ভেস্ট পাওয়া গেছে তাতে কয়েকটি বোমা ছিল। যুবকের সঙ্গে থাকা ব্যাগের মধ্যে হাতে তৈরি বড় একটি বোমাও পাওয়া গেছে বলে জানিয়ে র‍্যাবের কর্মকর্তারা বলেছেন ওই সকল বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

র‍্যাব আরও জানিয়েছে শুক্রবারের আশকোনার ঘটনায় আটক এক সন্দেহ ভাজন জঙ্গি মারা গেছেন। এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

বাংলাদেশের পূর্বাঞ্চলের ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা পুলিশের সাথে কথিত ‘বন্দুক যুদ্ধে’

শনিবার ভোরে এক ব্যক্তি নিহত হয়েছেন।

পুলিশ নিহত ব্যক্তিকে জহিরুল ইসলাম বলে চিহ্নিত করেছে। পুলিশের ভাষ্য অনুযায়ী শুক্রবার বিকেলে জহিরুল ইসলামকে আটক করার পর শনিবার ভোরে তার সহযোগীদের ধরার জন্য জহিরকে নিয়ে কসবা এলাকার সৈয়দাবাদ গ্রামে যায় পুলিশ। এ সময় জহিরুলের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে আত্ম রক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ক্রস ফায়ারে গুলিবিদ্ধ হয়ে নিহত হন জহিরুল। বন্দুক যুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি পাইপগানসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত আঁট দিনে কথিত বন্দুক যুদ্ধে অন্তত ৮ ব্যক্তি প্রান হারিয়েছেন।

XS
SM
MD
LG