অ্যাকসেসিবিলিটি লিংক

কানাডার রাজধানী অটোয়ায় এক আক্রমণে দু জন সৈন্য নিহত হওয়ার পর প্রধানমন্ত্রী স্টিফেন হার্পার বলেছেন যে তাঁর দেশ কখনও ভয়ের কাছে নতি স্বীকার করবে না।

বুধবার রাতে টেলিভিশনে দেওয়া এক ভাষণে , প্রধানমন্ত্রী হারপার বলেন যে এই হামণলা এ কথাই স্মরণ করিয়ে দেয় যে কানাডা সন্ত্রাসবাদ থেকে মুক্ত নয়। তিনি এই হুমকি চিহ্নিত করার এবং এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সঙ্কল্প প্রকাশ করেন।

অটোয়ায় দেশের National War Memorial পাহারারত করপোরাল নাথান সিরিলোকে একজন বন্দুকধারী গুলি করে হত্যা করার কয়েক ঘন্টা পর তিনি এই বক্তব্য রাখেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন যে ঐ লোক নিকটবর্তী কানাডার সংসদ ভবনে প্রবেশ করে আরও কয়েক রাউন্ড গুলি চালানোর আগে , বিজয়ের ভঙ্গিতে তার হাত তোলে । আইন প্রণেতারা নিজেদের দপ্তরে নিজেদের অবরুদ্ধ করে রাখেন এবং বাইরের রাস্তা জনশুণ্য হয়ে পড়ে।

সরকারী কর্মকর্তারা জানান যে সংসদ ভবনের ভেতরে একজন সার্জেন্ট এট আর্মস, ঐ হামলাকারীকে গুলি করে হত্যা করেছে। এই লোকটিকে ৩২ বছর বয়সী মাইকেল জেহাফ বিবো বলে সনাক্ত করা হয়। লোকটিকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত বলে বলা হয়েছে।

এ দিকে প্রেসিডেন্ট বারাক ওবামা টেলিফোনে কানাডার প্রধানমন্ত্রী স্টিফেন হার্পারের সঙ্গে কথা বলেন এবং দু দেশের মধ্যে সন্ত্রাস বিরোধী কার্যক্রমে আরও সহযোগিতার ওপর জোর দেন।

XS
SM
MD
LG