অ্যাকসেসিবিলিটি লিংক

হ্যারি পটারের শেষ লড়াই

  • সেহ্‌জীন চৌধুরী

হ্যারি পটারের শেষ লড়াই

হ্যারি পটারের শেষ লড়াই

হ্যারি পটার এন্ড দা ডেথলি হ্যালোস - পার্ট ২, বিশ্বব্যাপি জনপ্রিয়তা পাওয়া হ্যারি পটার সিরিযের শেষ গল্প, এখন সিনেমা হলে চলছে। অবশেষে হ্যারি পটারের বিস্ময়কর কাহিনি শেষ হয়ে গেলো। যাদুর জগৎ-এর সে কাহিনি, যা বাস্তব জগৎকে মাতিয়ে রেখেছে।

এত বছর ধরে, ছোট-বড়, সবাই অধীর আগ্রহে অপেক্ষা করতো, কবে নতুন আরেকটি বই বের হবে, কবে নতুন একটি ফিল্ম সিনেমা হলে আসবে। কিন্‌তু সে অপেক্ষার এখন সমাপ্তি হয়েছে। এই গল্পের শেষ পর্বটি এখন যুক্তরাষ্ট্রের প্রত্যেকটি হলে চলছে, এবং কিছুদিন পর তা ডিভিডিতেও মুক্তি পাবে।

হ্যারি পটারের শেষ লড়াই

হ্যারি পটারের শেষ লড়াই

একদিকে একটি নতুন ফিল্ম পেয়ে, হ্যারি পটারের ভক্তরা খুশি, আর অন্যদিকে এটাই শেষ পর্ব জেনে তাদের মন অনেকটাই খারাপ। একজন অল্পবয়সি ভক্ত বললো, এটা খুবই অদ্ভূত। মনে হচ্ছে যেন আমার ছেলেবেলা শেষ হয়ে গেলো। আরেকজন বললো, মনে হত যেন আরেকটা পৃথিবী আছে, একটা বিস্ময়কর পৃথিবী, সেটা আমার কাছে খুবই আকর্ষনিয় ছিলো।

শুধু যারা এই বই পড়তো, তারা না, তাদের বাবা-মারও মন কিছুটা খারাপ। একজন বললেন, এটা সবচেয়ে ভালো বই ছিলো। এখন অনেক বাচ্চাদের বই পড়ার অভ্যাস হয়েছে, কারন তারা হ্যারি পটার পড়তে শুরু করেছিলো।

এই বিখ্যাত বইগুলো যিনি লিখেছেন, তিনি হলেন জে কে রাওলিং। তার বই অবলম্বনে তৈরী করা শেষ ফিল্মটি প্রথমে লন্ডনে মুক্তি পেলো। সেদিন আট হাজার মানুষ ভীড় করেছিলো ট্রাফালগার স্কয়ারে। সেই বিখ্যাত স্কয়ারে ফিল্মের অভিনেতা অভিনেত্রিদের সঙ্গে বইয়ের লেখিকাও উপস্থিত ছিলেন। আবেগপূর্ণ হয়ে জে কে রাওলিং বলেন, ওরা জানেনা আমি ওদেরকে কতটা ভালোবাসি। ওরা আমার তৈরী চরিত্রদের জীবন দিয়েছে, আমি ওদেরকে ধন্যবাদ জানাই ওদের প্রতিভা ও কাজের জন্য।

হ্যারি পটারের শেষ লড়াই

হ্যারি পটারের শেষ লড়াই

হ্যারি পটারের ভূমিকায় অভিনয় করেছেন ড্যানিয়েল র‌্যাডক্লিফ। সেও হ্যারি পটারের ভক্তদের ধন্যবাদ জানাতে ভোলেনা। র‌্যাডক্লিফ বলে, হ্যারি পটারের ফ্যানদের বিস্ময়কর জিনিসের প্রতি আকর্ষন আছে। এই গল্পটি শেষ হয়ে গেলেও, এই আকর্ষন তারা অন্য কোথাও কাজে লাগাতে পারবে, তা দিয়ে তারাও বিস্ময়কর কিছু তৈরী করতে পারবে।

হ্যারি পটার এন্ড দা ডেথলি হ্যালোস – পার্ট ২, এই যাদুর জগৎ-এ হ্যারি পটারের শেষ যাত্রা। এতে সে তার শেষ লড়াই করে তার সর্বকালের শত্রু ভল্ডেমর্টের সঙ্গে। সে ভল্ডেমর্টকে বলে, আমরা যেভাবে এ যাত্রা শুরু করেছিলাম, সেভাবেই শেষ করবো, তুমি আর আমি, একসঙ্গে...

আশা করি আপনারা হ্যারি পটারের শেষ পর্ব দেখার সুযোগ হাতছাড়া করবেন না। এই কাহিনি এখানেই শেষ হল।

XS
SM
MD
LG