অ্যাকসেসিবিলিটি লিংক

১১ নভেম্বর ২০১৫ হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় ‘টেকসই উন্নয়ন ও জঙ্গিবাদ’


‘টেকসই অগ্রগতি ও জঙ্গীবাদ’-এটাই আমাদের আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় ।শুরু করছি হ্যালো ওয়াশিংটন সকলকে শুভেচ্ছা জানিয়ে।আজকের অনুষ্ঠানে অতিথি উত্তরদাতাদের প্যানেলে রয়েছেন ঢাকা থেকে সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা বিশিষ্ট অর্থনীতিবিদ ডক্টর হুসেইন যিল্লুর রহমান রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি প্রফেসার আতাউর রহমান।

অতিথি উত্তরদাতারা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তর দাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না ।

ধন্যবাদ - এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-খবরাখবর জানা – তথ্য সংগ্রহ -বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । এখন তাহ’লে শুরূ ক’রছি ।

(১) কল করছেন ঢাকা থেকে প্রফেসার নাজমা হক । হ্যালো

(২)কল ক’রছেন মিরেরশরাই চট্রগ্রাম থেকে আবু সুফিয়ান চৌধুরী– হ্যালো

(৩) কল করছেন হাতিয়া নোয়াখালি থেকে এ কে এম মোস্তফা –হ্যালো।

(৪) রুবাবা আনোয়ার ঢাকা থেকে কল করছেন– হ্যালো ।

হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকা ওয়াশিংটন থেকে । আমরা আলোচনা ক’রছি টেকসই অগ্রগতি ও জঙ্গীবাদ এ নিয়ে।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন সাবেক তত্ববধায়ক সরকারের উপদেষ্টা ডক্টর হুসেইন যিল্লুর রহমান– রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক প্রফেসার আতাউর রহমান।

বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।

(৫)দোহা কাতার থেকে নুর মোহাম্মদ কল করছেন ।

আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।

ভালো কথা এ হ্যালো ওয়াশিংটন আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/Bangla/hello Washington . আর হ্যাঁ প্রশ্ন যাঁরা সাউন্ডে পাঠাবেন তাঁদেরকে এম পি থ্রিতে তা পাঠানোর অনুরোধ জানাচ্ছি আর একটু সময় হাতে রেখে প্রশ্ন পাঠাবেন দয়া করে । ধন্যবাদ ।

শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে আজকের অতিথি উত্তরদাতা সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ডক্টর হুসেইন যিল্লুর রহমান–এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক প্রফেসার আতাউর রহমানকে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি। ভালো থাকবেন সবাই।


XS
SM
MD
LG