অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের চার সিটি কর্পোরেশনের নির্বাচন ও তার প্রভাব পরবর্তি রাজনীতি ও জাতিয় সংসদ নির্বাচনে



‘বাংলাদেশের চার সিটি কর্পোরেশনের নির্বাচন – ফলাফল এবং পরবর্তী প্রভাব ।এ নিয়েই আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচনা
আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন বাংলাদেশের সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ডক্টর আকবর আলী খান, রয়েছেন ঢাকা থেকেই সূশাসনের জন্যে নাগরিক সংস্থা সূজনের সম্পাদক ডক্টর বদিউল আলম মজুমদার এবং এদিকে নিউ ইয়র্ক থেকে রয়েছেন বিশিষ্ট সাংবাদিক –সংবাদ ভাস্যকার-বিশ্লেষক সৈয়দ মোহাম্মদউল্লাহ ।
এ তিন অতিথি উত্তরদাতা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তর দাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না ।
ধন্যবাদ - এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-খবরাখবর জানা – তথ্য সংগ্রহ -বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । এখন তাহ’লে শুরূ ক’রছি ।
(১)কল ক’রছেন ঢাকা থেকে প্রফেসার নাজমা হক– হ্যালো ।
(২)ডক্টর জুনায়েদ আলম চট্রগ্রাম থেকে কল করছেন–হ্যালো ।
(৩)শাহানা নাসের কল করছেন ঢাকা থেকে – জ্বি !
হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকা ওয়াশিংটন থেকে । আমরা আলোচনা ক’রছি ‘বাংলাদেশের চার সিটি কর্পোরেশনের নির্বাচন – ফলাফল এবং পরবর্তী প্রভাব ।এ নিয়ে ।
আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন বাংলাদেশের সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ডক্টর আকবর আলী খান, রয়েছেন ঢাকা থেকেই সূশাসনের জন্যে নাগরিক সংস্থা সূজনের সম্পাদক ডক্টর বদিউল আলম মজুমদার এবং এদিকে নিউ ইয়র্ক থেকে রয়েছেন বিশিষ্ট সাংবাদিক –সংবাদ ভাস্যকার-বিশ্লেষক সৈয়দ মোহাম্মদউল্লাহ ।
বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।
(৪)নূর মোহাম্মদ –দোহা কাতার থেকে কল করছেন ।
(৫) সাইদূল করিম ঢাকা থেকে কল করছেন ­– হ্যালো ।
(৬) ঢাক থেকেই কল ক’রছেন রূবাবা আনোয়ার – হ্যালো –।
(৭)আবূ সুফিয়ান চৌধুরী মিরেশসরাই চট্রগ্রাম থেকে কল করছেন – জ্বি !
(৮)আলাউদ্দীন আহমদ কল করছেন কুস্টিয়া বাংলাদেশ থেকে । হ্যালো ।
(৯)আরেফীন রহমান পল্লব কল করছেন দিনাজপুর বাংলাদেশ থেকে ।
আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।
ভালো কথা এ হ্যালো ওয়াশিংটন আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/Bangla/hello Washington . আর হ্যাঁ প্রশ্ন যাঁরা সাউন্ডে পাঠাবেন তাঁদেরকে এম পি থ্রিতে তা পাঠানোর অনুরোধ জানাচ্ছি আর একটু সময় হাতে রেখে প্রশ্ন পাঠাবেন দয়া করে । ধন্যবাদ ।
শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট তিন অতিথি উত্তরদাতা বাংলাদেশের সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ডক্টর আকবর আলী খান, ঢাকা থেকেই সূশাসনের জন্যে নাগরিক সংস্থা সূজনের সম্পাদক ডক্টর বদিউল আলম মজুমদার এবং নিউ ইয়র্কের বিশিষ্ট সাংবাদিক –সংবাদ ভাস্যকার-বিশ্লেষক সৈয়দ মোহাম্মদউল্লাহ কে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি । ভালো থাকবেন সবাই ।city corp elections
please wait
Embed

No media source currently available

0:00 0:45:32 0:00
সরাসরি লিংক
XS
SM
MD
LG