অ্যাকসেসিবিলিটি লিংক

এ বুধবারের হ্যালো ওয়াশিংটনে আলোচনা হলো বাংলাদেশের চলমান রাজনীতি ও গণতন্ত্র - এ নিয়ে ।

  • সরকার কবীরূদ্দীন

Bangla am show Wednesday 04 11 2012

Hello Washington show ‘

আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় –‘বাংলাদেশের চলমান রাজনীতি ও গণতন্ত্র’!

এ প্রসঙ্গে আজকের অনুষ্ঠান শুরু করছি ।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন ঢাকার ইংরেজি দৈনিক দ্য নিউ এজের সম্পাদক নুরুল কবীর, সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সূলতানা কামাল এবং ঢাকার বৈশাখি টেলিভিশনের এডিটর ইন চীফ মঞ্জুরুল আহসান বুলবুল ।

এ তিন অতিথি উত্তরদাতা আমাদের শ্রোতাদের প্রশ্ন মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তরদাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না । এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথী উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্ন কর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । এখন তাহ’লে শুরূ ক’রছি । প্রথম কলারের কাছে যাচ্ছি –

(১)কল ক’রছেন ঢাকা থেকে শাহানা নাসীর – হ্যালো ?

(২)দোহা কাতার থেকে কল করছেন নূর মোহাম্মদ – হ্যালো ।

(৩)আরেফিন রহমান দিনাজপুর থেকে কল করছেন– হ্যালো ?

(৪)ঢাকা থেকে কল করছেন প্রফেসার নাজমা হক - হ্যালো ?

হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকা ওয়াশিংটন থেকে । আমরা আলোচনা ক’রছি বাংলাদেশের চলমান রাজনীতি ও গনতন্ত্র -এ প্রসঙ্গে ।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন ঢাকার ইংরেজি পত্রিকা দ্য নিউ এজের সম্পাদক নুরুল কবীর , সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সূলতানা কামাল এবং ঢাকার বৈশাখি টেলিভিশনের এডিটর ইন চীফ মঞ্জুরুল এহসান বুলবুল ।

বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।

(৫)কল করছেন বালুবাড়ি দিনাজপুর থেকে মফিজুর রহমান । জ্বি ।

(৬)রূবাবা আনোয়ার থেকে কল করছেন ঢাকা থেকে - হ্যালো

(৭)লন্ডন থেকে কল করছেন প্রবাসী সাংবাদিক সৈয়দ মনসূরউদ্দীন – হ্যালো

হাতে আজ আর সময় নেই । অনুষ্ঠান এখানেই শেষ ক’রতে হ’চ্ছে । ভালো কথা এ হ্যালো ওয়াশিংটন আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/bangla/hello Washington .

শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট তিন অতিথি উত্তরদাতা ঢাকার ইংরেজি পত্রিকা দ্য নিউ এজের সম্পাদক নুরুল কবীর , সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সূলতানা কামাল এবং ঢাকার বৈশাখি টেলিভিশনের এডিটর ইন চীফ মঞ্জুরুল এহসান বুলবুলকে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন এখানেই বিদায় নিচ্ছি এ অনুষ্ঠান থেকে –সালাম নমস্কার শুভরাত্রি । ভালো থাকবেন সবাই ।

XS
SM
MD
LG