অ্যাকসেসিবিলিটি লিংক

‘লেখক-ব্লগার অভিজিত রায় হত্যাকান্ড ও অনেক ক’টি জিজ্ঞাসা’-এ নিয়ে এ বুধবারের হ্যালো ওয়াশিংটনের আলোচনা

  • VOA Editor

Bangla am show Wednesday 03 04 2015

Hello Washington show- ‘Writer/Blogger Avijit Roy Killing and Some Questions’.

‘লেখক-ব্লগার অভিজিত রায় হত্যাকান্ড ও অনেক ক’টি জিজ্ঞাসা’ । এ নিয়েই আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচনা ।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন ঢাকা বাংলাদেশ থেকে দি নিউ এইজ পত্রিকার প্রধান সম্পাদক নুরুল কবীর, রয়েছেন কূয়েত থেকে কুয়েত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গ্রাজুয়েট প্রোগ্রামের পরিচালক অধ্যাপক সিরাজুল ইসলাম ভূইয়াঁ এবং স্যাক্রামেন্টোর ক্যালিফোর্ণিয়া স্টেইট য়ুনিভার্সিটির শিক্ষক ডক্টর মোহাম্মদ আবু নাসের।

এ তিন অতিথি উত্তরদাতা আমাদের শ্রোতাদের প্রশ্ন/মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তর দাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না ।

ধন্যবাদ - এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-খবরা খবর জানা – তথ্য সংগ্রহ -বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য। এখন তাহ’লে শুরূ ক’রছি ।

(১)কল ক’রছেন নিউ ইয়র্ক থেকে বিশ্বজিত সাহা– হ্যালো ।

(২)চট্রগ্রাম বাংলাদেশ থেকে কল করছেন আবু সুফিয়ান চৌধুরী–হ্যালো ।

(৩) দোহা কাতার থেকে কল করছেন থেকে নূর মোহাম্মদ – জ্বি !

হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকার ওয়াশিংটন স্টুডিও থেকে । আমরা আলোচনা ক’রছি ‘অভিজিত রায় হত্যাকান্ড ও অনেক ক’টি জিজ্ঞাসা’- এ নিয়ে ।

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন দি নিউ এইজ পত্রিকার প্রধান সম্পাদক নুরুল কবীর, কুয়েত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সিরাজুল ইসলাম ভূইয়াঁ এবং স্যাক্রামেন্টোর ক্যালিফোর্ণিয়া স্টেইট য়ুনিভার্সিটির শিক্ষক ডক্টর মোহাম্মদ আবু নাসের ।

বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।

(৪)নিউ ইয়র্ক থেকে কল করছেন দর্পন কবীর­-হ্যালো ।

(৫) সৈয়দ মনসূরউদ্দীন কল করছেন লন্ডন থেকে­– হ্যালো

(৬)এ কে এম মোস্তাফা – কল করছেন হাতিয়া – নোয়াখালি থেকে। জ্বি?​

আজ আর হাতে সময় নেই – শেষ করতে হচ্ছে এখানেই ।

ভালো কথা এ হ্যালো ওয়াশিংটন আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/Bangla/hello Washington . আর হ্যাঁ প্রশ্ন যাঁরা সাউন্ডে পাঠাবেন তাঁদেরকে এম পি থ্রিতে তা পাঠানোর অনুরোধ জানাচ্ছি আর একটু সময় হাতে রেখে প্রশ্ন পাঠাবেন দয়া করে । ধন্যবাদ ।

শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট তিন অতিথি উত্তরদাতা দি নিউ এইজ পত্রিকার প্রধান সম্পাদক নুরুল কবীর, কুয়েত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সিরাজুল ইসলাম ভূইয়াঁ এবং স্যাক্রামেন্টোর ক্যালিফোর্ণিয়া স্টেইট য়ুনিভার্সিটির শিক্ষক ডক্টর মোহাম্মদ আবু নাসেরকে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি –সালাম নমস্কার শুভরাত্রি – ভালো থাকবেন –নিরাপদ থাকবেন সবাই।

XS
SM
MD
LG