অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ওবামার স্টেইট অফ দি য়ুনিয়ন নিয়ে হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠানের আলোচনা

  • সরকার কবীরূদ্দীন

প্রেসিডেন্ট ওবামার স্টেইট অফ দি য়ুনিয়ন নিয়ে হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠানের আলোচনা

প্রেসিডেন্ট ওবামার স্টেইট অফ দি য়ুনিয়ন নিয়ে হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠানের আলোচনা

আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় –‘মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্র কংগ্রেসের যুগ্ম অধিবেশনে প্রেসিডেন্ট বারাক ওবামার দেওয়া রাষ্ট্রীয় পরিস্থিতি সম্পর্কিত বা স্টেইট অফ দি য়ুনিয়ন ভাষন !

আমাদের আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন-‘ হিউস্টান ট্যাকাসাসথেকে ট্যাক্সাস সাদার্ন য়ুনিভার্সিটির অধ্যাপক ডক্টর সেলিনা আহমদ , নিউ ইয়র্ক থেকে রয়েছেন ডেমোক্র্যাটিক পার্টীর প্রেসিডেন্ট নিউ এ্যামেরিকান মেমোক্র্যাটিক ক্লাবের প্রেসিডেন্ট মোর্শেদআলম এবং ভার্জিনিয়া থেকে আমাদের স্টুডিওতে উপস্থিত রয়েছেন রেপাবলিকান পার্টীর সদস্য , নির্বাচন বিশেষজ্ঞ ফুলব্রাইট স্কলার ডক্টর আহতেশাম চৌধুরী

এ তিন অতিথি উত্তরদাতা আমাদের শ্রোতাদের প্রশ্ন মন্তব্যের জবাব দেবেন আজকের অনুষ্ঠানে । আর হ্যাঁ এ অনুষ্ঠানে শ্রোতাদের বা উত্তরদাতাদের মন্তব্য-বক্তব্য সবই তাঁদের নিজস্ব মতামত – ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর তার দায়দায়িত্ব বর্তাবে না । এখন শুরূ ক’রছি তাহ’লে - সরাসরি চ’লে যাচ্ছি আন্তর্জাতিক টেলিকনফারেন্স লাইনে । একই প্রশ্ন বা মন্তব্য নিয়ে প্রত্যেক অতিথি উত্তরদাতার কাছে যাওয়া সম্ভব নাও হ’তে পারে । প্রশ্নকর্তারা প্রশ্ন বা মন্তব্য সংক্ষিপ্ত ক’রবেন দয়া ক’রে – উত্তরদাতারাও বক্তব্য দীর্ঘ না ক’রলে বাধিত হবো । আর ভালো কথা । এ অনুষ্ঠানের লক্ষ জ্ঞানানূশীলন-বিশেষ কোনো দেশ-কাল-সমাজ-পাত্র বা ঘটনার প্রতি অঙ্গূলী নির্দেশ নয় - বুদ্ধিদৃপ্ত আলোচনাই কাম্য । এখন তাহ’লে শুরূ ক’রছি ।

(১)কল ক’রছেন সফিউর রহমান কলকাতা থেকে – হ্যালো ?

(২) কল করছেন জাহাঙ্গীরআল যশোর বাংলাদেশ থেকে

(৩)শাহনা নাসির কল করছেন ঢাকা থেকে – হ্যালো ।

(৪)আলাউদ্দীন আহমদ কুস্টিয়া বাংলাদেশ থেকে কল করছেন– হ্যালো ?

(৫)কে এম হক কায়সার কল করছেন টরোন্টো ক্যানাডা থেকে - হ্যালো ?

হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠান প্রচারিত হ’চ্ছে ভয়েস অফ এ্যামেরিকা ওয়াশিংটন থেকে । আমরা আলোচনা ক’রছি –‘ মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্র কংগ্রেসের যুগ্ম অধিবেশনে প্রেসিডেন্ট বারাক ওবামার দেওয়া রাষ্ট্রীয় পরিস্থিতি সম্পর্কিত বা স্টেইট অফ দি য়ুনিয়ন ভাষন । আজকের এ অনুষ্ঠানের জন্যে অতিথি উত্তরদাতা প্যানেলে রয়েছেন-‘ হিউস্টান ট্যাকাসাসথেকে ট্যাক্সাস সাদার্ন য়ুনিভার্সিটির অধ্যাপক ডক্টর সেলিনা আহমদ , নিউ ইয়র্ক থেকে রয়েছেন ডেমোক্র্যাটিক পার্টীর প্রেসিডেন্ট নিউ এ্যামেরিকান মেমোক্র্যাটিক ক্লাবের প্রেসিডেন্ট মোর্শেদআলম এবং ভার্জিনিয়া থেকে আমাদের স্টুডিওতে উপস্থিত রয়েছেন রেপাবলিকান পার্টীর সদস্য , নির্বাচন বিশেষজ্ঞ ফুলব্রাইট স্কলার ডক্টর আহতেশাম চৌধুরী

। বলে রাখা দরকার এ অনুষ্ঠানে শ্রোতাদের মন্তব্য-প্রশ্ন বা অতিথি উত্তরদাতাদের বক্তব্য কোনো কিছুরই দায়দায়িত্ব ভয়েস অফ এ্যামেরিকা কতৃপক্ষের ওপর বর্তাবে না । মন্তব্য-প্রশ্ন – বক্তব্য সবই তাঁদের ব্যক্তিগত মতামতের প্রতিফলন ।

(৬)প্রফেসার নাজমা হক ঢাকা থেকে । জ্বি ।

(৭)দিনাজপুর বাংলাদেশ থেকে কল করছেন মফিযুর রহমান – হ্যালো

(৮)সৈয়দ মনসূরউদ্দীন লন্ডন থেকে কল করছেন – হ্যালো ।

হ্যালো ওয়াশিংটন এবং সকল হ্যালো ওয়াশিংটন অনুষ্ঠানই আমাদের ওয়েব সাইটে শোনা যাবে – আমাদের ওয়েব সাইট www.voanews.com/bangla/hello Washington .

শ্রোতাদের সকলকে এবং সেই সঙ্গে বিশিষ্ট তিন অতিথি উত্তরদাতা ট্যাক্সাস সাদার্ন য়ুনিভার্সিটির অধ্যাপক ডক্টর সেলিনা আহমদ , নিউ ইয়র্ক থেকে রয়েছেন ডেমোক্র্যাটিক পার্টীর মোর্শেদ আলম এবং ভার্জিনিয়া থেকে রেপাবলিকান পার্টীর সদস্য , নির্বাচন বিশেষজ্ঞ ডক্টর আহতেশাম চৌধুরীকে ধন্যবাদ জানিয়ে সরকার কবীরূদ্দীন আপাতত: এখানেই বিদায় নিচ্ছি – আসছে বুধবারের কল ইন শোতে যোগদানের আমন্ত্রন জানিয়ে । সালাম নমস্কার শুভরাত্রি ।

XS
SM
MD
LG