অ্যাকসেসিবিলিটি লিংক

মঞ্চ নাটকের উন্নয়ন যেমন স্বাধীনতা উত্তর বাংলাদেশে শিল্প সাহিত্যের মূল অর্জন তেমনি ক্রীড়ক্ষেত্রের অর্জন ক্রিকেটের উন্নয়ন। প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে রাজধানী পর্যন্ত সকল বয়সী মানুষ এখন ক্রিকেট অনুরাগী। মজুর মুটে রিকশাওয়ালা দোকানদার ব্যাবসায়ী চাকুরীজীবি রাজনীতিক, সকল পেশার মানুষই এখন ক্রিকেট ভক্ত।

ক্রিকেটই বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করে নানা সময়ে। বাংলাদেশের সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে, নিজেদের মধ্যকার সকল অনৈক্য ও ভেদাভেদ ঘোচাতে এই ক্রিকেট রাখতে পারে গুরুত্বপূর্ন ভূমিকা। তাই ক্রিকেটের উন্নয়নে সরকারী বেসরকারী পর্যায়ের পাশাপাশি ক্রিকেট বোর্ড ও ক্রীড়া সংশ্লিষ্ট সকল পৃষ্ঠপোষকদেরকে এগিয়ে আসার আহবান জানালেন বুধবারের হ্যালো ওয়াশিংটনের আলোচকবৃন্দ।

বিষয়টি নিয়ে কথা বলেন, স্রোতাদের প্রশ্নের উত্তর দেন বাংলাদেশের তিনজন প্রথিতযশা ক্রিকেট বিশেষজ্ঞ। একজন বাংলাদেশের এক সময়কার সাড়া জাগানো ক্রিকেটার বর্তমানে নিউইয়র্ক প্রবাসী ইউসুফ রহমান বাবু। ঢাকা থেকে যোগ দেন বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক দীলু খন্দকার। এবং ছিলেন জনপ্রিয় ক্রিকেটার বা্ংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক ফারুক আহমেদ।

আশা করছি আজ অত্যন্ত প্রানবন্ত একটি আলোচনা হবে আর এই আলোচনার মধ্য দিয়ে বেরিয়ে আসবে বাংলাদেশে এই সময়কার সবচেয়ে জনপ্রিয় খেলা ক্রিকেটের নানা সফলতা দুর্বলতা সম্ভাবনা ও ভবিষ্যৎসহ বিষয়। শুনুন আজকের আলোচনা:
XS
SM
MD
LG