অ্যাকসেসিবিলিটি লিংক

হংকং সরকার : মঙ্গলবার নাগাদ বিক্ষোভকারীদের সঙ্গে সরকারের আলোচনা


হংকং সরকার বলছে যে সম্ভবত মঙ্গলবার নাগাদ তারা বিক্ষোভকারী ছাত্রছাত্রীদের সঙ্গে আলোচনা শুরু করবে। হংকং এর মূখ্য সচিব ক্যারি ল্যাম বলছেন যে হংকং ফেডারেশন অফ স্টুডেন্টসকে সরকার যে তিনদিনের সময় সময় বেঁধে দিয়েছে , তার মধ্যে প্রথম দিনই হচ্ছে মঙ্গরবার। তিনি বলেন যে সংলাপের জন্যে ভালো প্রস্তুতি নেওয়া হয়েছে।

ও দিকে হংকং এর দাঙ্গা পুলিশ পেপার স্প্রে বা মরিচের গুড়ো এবং লাঠি চার্জ করে বহু গণতন্ত্রপন্থি বিক্ষোভকারীকে ছত্রভঙ্গ করার সময়ে তাদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা শহরের মংকক জেলার তাঁবু গেড়ে প্রতিবাদ জানাচ্ছে । তারা আত্মরক্ষার জন্যে ছাতার নীচে আশ্রয় নেয়।

কর্মকর্তারা বলছেন যে ভোর বেলাকার সংঘর্ষে ২৬ জনকে গ্রেপ্তার করা হয় এবং ১৫ জন আহত হয়। হংকং এর পুলিশ কমিশনার বলছেন যে পুলিশ কঠোর নিন্দা জানাচ্ছে তাদের বিরুদ্ধে যারা বে আইনী ভাবে সমাবেশ করেছে , পুলিশ এর কর্ডনে হামলা চালিয়েছে এবং মংকক এর প্রধান রাস্তা দখল করেছে। এ ধরণের আচরণ শান্তিপূর্ণ ও নয় , অহিংস ও নয়। তারা গুরুতর ভাবে পুলিশের নির্দেশ অমান্য করেছে এবং জননিরাপত্তায় বিঘ্ন সৃষ্টি করেছে।

তবে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের একজন ছাত্রী অ্যাশলে লাই বলেন যে তাদের হটিয়ে দিয়ে এই সমস্যার সমাধান অসম্ভব। সরিয়ে দেয়ার পর আবার ও ফিরে আসার কথা বলেন। শুক্রবার বিক্ষোভকারীরা আবার মংকং এ ফিরে আসার চেষ্টা করলে সংঘাতে তিন জন পুলিশ আহত হয়

XS
SM
MD
LG