অ্যাকসেসিবিলিটি লিংক

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে আসছে না অস্ট্রেলিয়া


অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের প্রস্তুতি যখন প্রায় চূড়ান্ত, তখনই অনেকটা আচমকা অস্ট্রেলিয়া জানিয়ে দিল তাদের পক্ষে ঢাকা আসা সম্ভব নয়। কারণই একই নিরাপত্তা। এর আগে গত অক্টোবরে অস্ট্রেলিয়ার জাতীয় দল নিরাপত্তাজনিত কারণে বাংলাদেশ সফর বাতিল করেছিল।

অস্ট্রেলিয়ান ক্রিকেটের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়েছেন, বাংলাদেশে অস্ট্রেলিয়ান নাগকিরকদের জন্য এখনও উঁচু মাত্রায় ঝুঁকি রয়েছে। এ কারণে অস্ট্রেলিয়া সরকারের পরামর্শেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গণমাধ্যম ও যোগাযোগ কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, আইসিসির চাওয়া অনুযায়ী বাংলাদেশে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। এখন কোনো একটি দল যদি না আসে সেটা তাদের নিজস্ব ব্যাপার।

জেমস সাদারল্যান্ড আইসিসি ও বিসিবির কাছে দুঃখ প্রকাশ করে বলেছেন, তার সরকারের পরামর্শকে তিনি হালকাভাবে দেখেন না।

আইসিসি জানিয়েছে, অস্ট্রেলিয়া না আসলেও চলতি মাসে শুরু হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি স্বাভাবিকভাবেই চলবে। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি অস্ট্রেলিয়ার জায়গায় খেলার জন্য আয়ারল্যান্ডকে আমন্ত্রণ জানিয়েছে।

উল্লেখ্য যে, ২৭শে জানুয়ারি থেকে শুরু হওয়া ১৯ দিনের এই টুর্নামেন্টে ম্যাচ হওয়ার কথা ৪৮টি। খেলা হবে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজারের ৮টি ভেন্যুতে।

ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী।

XS
SM
MD
LG