অ্যাকসেসিবিলিটি লিংক

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে পাকিস্তান


icc

icc

বিশ্বকাপের অন্যতম ফেভারিটদ দক্ষিণ আফ্রিকাকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২৯ রানে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে সাবেক চ্যাম্পিয়নরা। প্রথমে ব্যাটিং করে আড়াইশ’ রানও করতে পারেনি পাকিস্তান। ৫০ ওভার শেষ হওয়ার দুই বল বাকি থাকতে ২২২ রানে অলআউট হয়ে যায়।

দুইবার বৃষ্টির বাধায় পড়া ম্যাচে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার লক্ষ্য দাঁড়ায় ২৩২ রান। পাকিস্তানের পেসারদের মারাত্মক বোলিংয়ে ভীষণ বিপদে পড়া প্রোটিয়াদের লড়াইয়েই রেখেছিলেন ডি ভিলিয়ার্স। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি, ৩৩ ওভার ৩ বলে ২০২ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটাই পাকিস্তানের প্রথম জয়। আর এবার টানা তৃতীয় এই জয়ে কোয়ার্টার-ফাইনালের পথে আরেক ধাপ এগিয়েছে পাকিস্তান। শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারালে কোয়ার্টার-ফাইনালে যাচ্ছে সাবেক চ্যাম্পিয়নরা।

এদিকে কোয়ার্টার-ফাইনালের স্বপ্ন আরেকটু উজ্জ্বল হয়েছে আয়ারল্যান্ডের। জিম্বাবুয়েকে বিশাল লক্ষ্য দিয়ে ৫ রানের নাটকীয় জয় পেয়েছে এই বিশ্বকাপে চমক জাগানো দলটি। শনিবার হোবার্টের বেলেরিভ ওভালে টস হেরে ব্যাট করতে নেমে এড জয়েসের শতক ও অ্যান্ডি বালবারনির ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ৮ উইকেটে ৩৩১ রানের বড় সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড।

শুরুটা ভালো না হলেও ব্রেন্ডন টেইলরের শতক ও শন উইলিয়ামসের দারুণ ব্যাটিংয়ে জয়ের কাছাকাছি পৌঁছে যায় জিম্বাবুয়ে। কিন্তু শেষ সময়ের নাটকীয়তায় হার এড়াতে পারেনি; ৩ বল বাকি থাকতে ৩২৬ রানে অলআউট হয়ে যায় তারা।

XS
SM
MD
LG