অ্যাকসেসিবিলিটি লিংক

মন্টগোমারী কাউন্টি প্রশাসন ও মুসলিম কাউন্সিলের বার্ষিক ইফতার


মানবজাতি ও বিশ্বের সমৃদ্ধি কামনার মধ্য দিয়ে বুধবার অনুষ্ঠিত হলো মেরীল্যান্ডের মন্টগোমারী কাউন্টি প্রশাসন ও মুসলিম কাউন্সিলের বার্ষিক ইফতার মাহফিল।

মন্টগোমারী কাউন্টি ছাড়াও ভার্জিনিয়া ওয়াশিংটন ডিসি সহ বিভিন্ন স্থান আসা ধর্ম বর্ন জাতিভেদে প্রায় ৩০০ মানুষের উপস্থিতিতে; মানবতা ঐক্য শান্তি আর সমৃদ্ধ বিশ্ব গড়তে সৃষ্টিকর্তার আশীর্বাদ কামনা করে; পবিত্র রমজান মাস পালন করার সামর্থ অর্জনের প্রার্থনা করা হলো ইফতার মাহফিলে। মন্টগোমারী কাউন্টি এক্সিকিউটিভ ভবন ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত মাহফিলে সন্ধ্যা সাড়ে সাতটা থেকেই আসতে শুরু করেন অতিথিরা।

মুসলিম কাউন্সিলের সদস্য ওয়ালিদ হাফিজ কতৃক পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। মুসলিম কাউন্সিলের কর্মকর্তা সারা নুরের উপস্থাপনায় স্বাগত ভাষণ দেন খালিদ চৌধুরী।

অনুষ্ঠানে কাউন্টি নির্বাহী বোর্ডের সেক্রেটারী আইকে লেগেট তার ক্তব্যে বলেন রমজানের এই ঐক্যের চেতনা মানুষের জীবনের সকল ক্ষেত্রে কাজে লাগানো উচিৎ।

“তিনি বলেন এই ইফতার অনুষ্ঠান যেমন সকলকে ঐক্যবদ্ধ করেছে, এই ঐক্য পুরো কাউন্টিরই তাই হওয়া উচিৎ মানুষের জীবনের আদর্শ”।

লেগেট মন্টগোমারী কাউন্টির নির্বাচিত কর্মকর্তাদেরকে পরিচয় করিয়ে দেন। তাদের পক্ষে দেয়া বক্তব্যে এক কর্মকর্তা বলেন:

“তিনি বলেন, আমরা ভাগ্যবান যে ইফতারের উছিলায় একত্রিত হবার সুযোগ ঘটেছে, এভাবে সকল মানুষের জীবনে সৃষ্টিকর্তার আশীর্বাদ আর সৌভাগ্য আসুক”।

মন্টগোমারী কাউন্টি কমিশনার আনিস আহমেদ কাউন্টি গভর্নরের দেয়া প্রোক্লেমেশন গ্রহণ করেন। তিনি তার বক্তব্যে বলেন রমজানের প্রতি সমর্থন জানিয়ে কাউন্টির মানব সম্পদ বিভাগের ব্যাবস্থাপক লরেটা গার্সিয়া রোজা পালন করেছেন।

ইফতার শুরু হয় কাউন্সিলের তরুণ সভ্য জ্যাক খানের আজানের মধ্য দিয়ে।

ইফতার মাহফিলের উল্লেখযোগ্য বিষয় ছিল বিভিন্ন সম্প্রদায়ের তরুণদের অংশগ্রহন। এর মধ্যে ছিলেন বেশ কয়েকজন বাংলাদেশী আমেরিকান। নতুন প্রজন্মের এই বাংলাদেশী আমেরিকান মুসলিমরা সকলেই বিশ্বাস করেন সমৃদ্ধ পৃথিবী আর শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ঐক্যেবদ্ধ হওয়ার চেতনাই ইফতারের মূল বিষয়।

ইফতারে অংশ নেয়ার আমন্ত্রণ জানিয়ে মুসলিম কাউন্সিল সদস্য ইরমা হাফিজ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

XS
SM
MD
LG