অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১০ জনের


I

I

মঙ্গলবার কলকাতা ও দিল্লি বিমানবন্দরে জোড়া বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১০ জনের। এ দিন সকাল পৌনে ১০টা নাগাদ বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) একটি সুপার কিং বিমান রাঁচিতে যাওয়ার জন্য দিল্লি বিমানবন্দর থেকে উড়ান শুরু করবার কয়েক মিনিটের মধ্যেই কন্ট্রোল টাওয়ারকে জানায়, বিমানে কিছু কারিগরী সমস্যার জন্য ওটি ফেরত আসছে বিমানবন্দরে। কিন্তু বিমানটি ফিরে এসে নামবার সুযোগ পাওয়ার আগেই বিমানবন্দরের কিছু দূরে দিল্লির দ্বারকা এলাকায় ভেঙে পড়ে।

ঘটনাস্থলে আসে অনেকগুলি দমকলের ইঞ্জিন। কিন্তু ততক্ষণে বিমানে আগুন ধরে গিয়েছে। পরে দিল্লির লেফটেন্যান্ট গভর্নর নবাব জং ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ঘটনাস্থলে যান।

মৃতদের মধ্যে রয়েছেন বিমানের দুই ক্রু ও আটজন যাত্রী। খোঁজ চলছে বিমানের ব্ল্যাক বক্সের। একটি মার্কিন সংস্থার নির্মিত এই বিমানটির দুর্ঘটনার সঠিক কারণ জানতে ব্ল্যাক বক্সটি ওই সংস্থার কাছে পাঠানো হবে।

অন্য দিকে, এ দিন সকালে কলকাতা বিমানবন্দরের রানওয়েতে দাঁড়িয়ে থাকা একটি এয়ার ইন্ডিয়া বিমানে হঠাৎ এসে ধাক্কা মারে জেট এয়ারয়েজ-এর একটি বাস। বিমানটি ক্ষতিগ্রস্ত হয়। বাস চালককে আটক করেছে পুলিশ। দুর্ঘটনায় কোনও হতাহতের খবর নেই। কলকাতা থেকে গৌতম গুপ্ত ।

XS
SM
MD
LG