অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের দক্ষিণ কাশ্মীরে এক সেনা কর্মকর্তাকে হত্যা করেছে জঙ্গিরা


ভারতের সময় বুধবার সকালের দিকে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলা থেকে এক সেনা অফিসারের গুলিবিদ্ধ দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায়, পরে সেই সেনা অফিসারের রহস্যজনক মৃত্যুর তদন্তে নেমে পুলিশ জানতে পারে ওই সেনা আধিকারিককে প্রথমে অপহরণ করা হয়। তারপর তাঁকে হত্যা করে তাঁর গুলিবিদ্ধ দেহ হারমেইন এলাকায় ফেলে দিয়ে যায় জঙ্গিরা।

ভারতীয় সেনার লেফটেন্যান্ট পদ মর্যাদার অফিসার ছিলেন মৃত উমর ফয়েজ নামের ওই সেনা আধিকারিক। পুলিশ প্রশাসন সূত্রের দাবি, তিনি কুলগাম জেলার বাসিন্দা। সোপিয়ান গিয়েছিলেন তাঁর এক আত্মীয়ের বিয়েতে যোগ দিতে। এবং গতকাল রাত থেকেই নিখোঁজ ছিলেন ওই অফিসার।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, গতকাল রাতেই জঙ্গিরা তাঁকে অপহরণ করে নিয়ে যায়। তারপর তাঁকে লক্ষ্য করে পাঁচবার গুলি চালানো হয়।

প্রসঙ্গত বলা যেতে পারে দু'হাজার ষোলো সালের দশই ডিসেম্বর ফয়েজকে ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি থেকে এখানে আনা হয়।

এদিকে, জঙ্গিদের হাতে অপহৃত, খুন হওয়া সেনাবাহিনীর লেফটেন্যান্ট উমর ফয়াজকে ‘রোল মডেল’ বলে উল্লেখ করে তাঁর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করলেন প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, প্রয়াত সেনা অফিসার ‘কাশ্মীর উপত্যকায় যুবকদের অনুপ্রেরণা হয়েই থাকবেন’, যদিও সন্ত্রাসবাদীরা তাঁকে মেরে ফেলে ‘কাপুরুষোচিত আচরণ করেছে’। সেই সাথে আজ দফায় দফায় টুইট করে প্রতিরক্ষামন্ত্রী অরুন জেটলি বলেছেন, "লেফটেন্যান্ট উমর ফয়াজের পরিবারের শোক আমরা ভাগ করে নিচ্ছি ও সহমর্মিতা জানাচ্ছি"। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG