অ্যাকসেসিবিলিটি লিংক

আজ বসন্ত পূর্ণিমা। দোল উৎসব। বসন্তের রঙে আজ রঙিন হল রাজ্যবাসী তথা প্রবাসী বাঙালীরাও। দোল তথা বসন্ত উৎসব উপলক্ষে রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী সকলেই।

রাজ্যে সামনে বিধান সভা নির্বাচন তাই এই উপলক্ষ্যে গোটা রাজ্যেই নির্বাচনে দলীয় প্রাথীরা তাদের এলাকায় বসন্ত উৎসবেও সামিল হলেন। এক কথায় এ যেন জনসংযোগ বাড়িয় নেওয়ার এ আর এক অভিনব পন্থা।

তবু বসন্ত উৎসবের মূল অনুষ্ঠান যেন প্রতিবারের মতো এবারেও হল গুরুদেব রবীন্দ্রনাথের শান্তিনিকেতনে। গানে কথায় কবিতায় নৃত্যের তালে তালে আর অজস্র মানুষের ভীড়ে, আর রঙিন আবিরে আজ যেন সত্যিই বসন্তের রঙে রঙিন হয়ে উঠল শান্তিনিকেতন।

এক টুকরো শান্তিনিকেতনের ছোওয়া পাওয়া গেল সেই সঙ্গে আজ সকাল থেকেই দক্ষিন কলকাতার গল্ফগ্রীনেও। গোটা রাজ্যেরই বিভিন্ন শহর ও শহরতলী বা মফস্বলেও সকাল থেকে বেরিয়েছিল রঙিন আবিরে গানে নৃত্যে বিভিন্ন শোভা যাত্রা। যেখানে শামিল ছিল ছোটবড় সকলেই। উৎসবের আনন্দেই রঙিন আবিরের গন্ধে মাতল শহর, নগর, গ্রাম। বসন্ত যেন সত্যিই কড়া নাড়ল দ্বার দ্বারে। উৎসবের আনন্দে যাতে কোনো রকম ব্যাঘাত না ঘটে বা কেউ ঘটাতে না পারে সেদিকে কড়া সর্তক ছিল কলকাতা পুলিশ তথা রাজ্য পুলিশ। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG