অ্যাকসেসিবিলিটি লিংক

মথুরা কাণ্ডের পিছনে বড়সড় চক্রান্তের ইঙ্গিত দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ


সম্প্রতি ভারতের উত্তর প্রদেশে এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে মথুরায় জবর দখল হয়ে থাকা বেশ কয়েক একর জমি থেকে জবর দখলকারী উচ্ছেদ করার সময় পুলিশ এবং জবর দখলকারীদের মধ্যে সংঘর্ষে চব্বিশ জন নিহত হন এবং চল্লিশ জন আহত হন।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, "উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব এর নেতৃত্বাধীন উত্তর প্রদেশ সরকার সত্যি সত্যিই যদি মথুরা হিংসার উৎসের খোঁজ করতে চায়, তবে সিবিআই তদন্ত চেয়ে কেন্দ্রকে চিঠি দিক।" এভাবেই মথুরা কাণ্ডের পিছনে বড়সড় চক্রান্তের ইঙ্গিত দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

উত্তরপ্রদেশের আমরোহা জেলায় এক জনসভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "মথুরায় যা ঘটেছে, তা কোনও ছোট ঘটনা নয়। রাজ্য সরকার চাইলে কেন্দ্র এখনই সিবিআই তদন্তে রাজি।তাঁর কথায়, এমন ঘটনা কী করে ঘটল, সেটাই আশ্চর্যের। উত্তরপ্রদেশে যে কী চলছে, কিছুই বোঝা যাচ্ছে না। সম্ভবত ভেতরে আরও বড় কিছু রয়েছে। আর গোপন ব্যাপার প্রকাশ্যে আসা অবশ্যই উচিত।"

যে জায়গায় জমি দখল নিয়ে এত কাণ্ড, সেই জওহরবাগে অবশ্য পুলিশি তল্লাশি এখনও চলছে। পুলিশ ও দখলদারদের মধ্যে সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯। দখলদারদের বিরুদ্ধে পুলিশ ৪৫টি মামলা রুজু করেছে। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।


XS
SM
MD
LG